• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    তারপরও ইতালিতে নেই বালোতেল্লি

    তারপরও ইতালিতে নেই বালোতেল্লি    

    দলে ব্রাত্য ছিলেন অনেকদিন ধরেই। খারাপ ফর্ম, মাঠের ভিতরে-বাইরের নানা কাণ্ডে কারনে তাঁকে ইতালি দলে দেখা যায়নি অনেকদিন। মৌসুমের শুরুতে নতুন ভাগ্যের সন্ধানে মারিও বালোতেল্লি যোগ দিয়েছিলেন ফরাসি ক্লাব নিসে। সেখানে যেন নিজেকে নতুন করে ফিরে পেয়েছেন, চার ম্যাচে করেছেন পাঁচটি গোল। প্রথম দুইটি আবার করেছিলেন অভিষেকে। কিন্তু এত কিছুর পরও বিশ্বকাপ বাছাইয়ের ইতালির দলে জায়গা হয়নি এই ইতালিয়ান স্ট্রাইকারের।

    মেসিডোনিয়া এবং স্পেনের সাথে ম্যাচের জন্য কোচ জিয়ান পিয়েরো ভেঞ্চুরা ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন গতকাল। নিসের হয়ে দুই ম্যাচেই জোড়া গোল করা বালোতেল্লি হয়ত আশা করেছিলেন দলে নিজের জায়গাটা ফেরত পাবেন। তবে সে আশায় গুড়েবালি। যদিও গত সপ্তাহে অসুস্থতার জন্য গোল করার পরেও ইউরোপা লিগের ম্যাচের হাফ টাইমেই বদলি হতে হয়েছিল। এর আগে ইনজুরির কারণে লিগের  ম্যাচ খেলতে পারেননি।কিন্তু মাঠে নামলেই সেই পুরনো ঝলক দেখা যাচ্ছে। এভাবে গোল করতে থাকলে ইতালি কোচ হয়তো আর বেশি দিন উপেক্ষাও করতে পারবেন না তাঁকে!

    ইতালি দলে ফিরেছেন মাতেয়া পেরিন, ডমেনিকো ক্রিসিতো, মাতিও দারমিয়ান এবং নিকোলা সানসনে। দলে আরও আছেন ১৭ বছর বয়সী এসি মিলানের বিস্ময় বালক জিয়ানলুইজি দোনারুমা। তিনি গত ম্যাচে ফ্রান্সের বিপক্ষে খেলতে নেমেই ইতালির হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ড লিখেছেন।