• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আরেকটা ফাইনাল হারলেই ডি মারিয়ার অবসর

    আরেকটা ফাইনাল হারলেই ডি মারিয়ার অবসর    

     

    পর পর তিনটা ফাইনাল হারের ধাক্কাটা কাটিয়ে উঠতে না পেরে অবসরে চলে গিয়েছিলেন লিওনেল মেসি। দলের অন্য সিনিয়র খেলোয়াড়রাও অবসরে যাবেন বলে গুঞ্জন উঠেছিল। মেসিও ফিরে এসেছেন, অন্যরাও আর অবসরে যাননি। তবে অ্যাঙ্গেল ডি মারিয়া এবার বলেছেন, আর্জেন্টিনা যদি আরেকটা বড় টুর্নামেন্টের ফাইনালে হেরে যায়, সাথে সাথেই জাতীয় দল থেকে অবসর নেবেন।

    অবসর নেয়ার ব্যাপারে ভেবেছিলেন এবারের কোপা আমেরিকার ফাইনালের পরেই। এমনকি মানসিক ডাক্তারের কাছেও যেতে চেয়েছিলেন এই ২৮ বছর বয়সী ফরোয়ার্ড, “হারটা খুব কঠিন ছিল আমাদের জন্য। মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। ডাক্তারের কাছেও যেতে চেয়েছিলাম। কিন্তু এরপর ভাবলাম সমস্যাটা আমার নিজেকেই খুঁজে বের করতে হবে। আমি ভাবিনি লিও আবারো ফিরে আসবে। এরকম মুহূর্তগুলো আপনার মনে গভীরভাবে রেখাপাত করে।”

    পরিবারের বাধার মুখেই অবসর চিন্তা থেকে দূরে সরে এসেছিলেন ডি মারিয়া, “টানা তিনটা ফাইনালে হারলে এরকম চিন্তাভাবনা আসে। আমিও মেসির মতো সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম কিন্তু আমার স্ত্রী এবং বাবা আমাকে বাধা দিয়েছিল। তাই অবসরের সিদ্ধান্তটা নেয়া আমার জন্য কঠিন ছিল। কিন্তু আর্জেন্টিনা যদি আরেকটি বড় টুর্নামেন্টের ফাইনাল হেরে যায় তাহলে আমি নিশ্চিতভাবেই অবসর নেব।”