• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    কোচের সঙ্গে হাত না মেলানোয় দল থেকে বাদ!

    কোচের সঙ্গে হাত না মেলানোয় দল থেকে বাদ!    

    দল থেকে বাদ পড়ার কত কারণই তো শোনা যায়। কিন্তু ইতালির গ্রাজিয়ানো পেল্লের সাথে যেটা হলো তাতে একটু অবাকই হতে হয়। কোচের সাথে হাত না মেলানোর জন্য তাঁকে পরবর্তী ম্যাচে দলে রাখা হয়নি।

    গত বৃহস্পতিবার স্পেনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ছিলেন প্রথম একাদশেই। ৬০ মিনিটের মাথায়ই তাঁকে তুলে নেন ভেঞ্চুরা। কোচের এই সিদ্ধান্তে খুব একটা খুশি হতে পারেননি পেল্লে। তাই হয়ত ডাগআউটে ফেরত আসার সময় তাঁর সাথে হাত পর্যন্ত মেলাননি। ভুলটা করেছেন ওখানেই। মেসিডোনিয়ার বিপক্ষে আগামী ম্যাচে তাঁকে দল থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন কোচ, এমনটাই জানিয়েছে ইতালির ফুটবল ফেডারেশন, “ দলের কোচ জিয়ামপিয়েরো ভেঞ্চুরা সিদ্ধান্ত নিয়েছেন গ্রাজিয়ানো পেল্লেকে রবিবারের মেসিডোনিয়ার বিপক্ষে ম্যাচের জন্য দলে রাখা হবে না। স্পেনের সাথে ম্যাচের সময়ে তাঁর অসম্মানজনক আচরণের জন্যই এই সিদ্ধান্ত। জাতীয় দলের একজন খেলোয়াড়ের মূল্যবোধের ব্যাপারটা মাথায় রাখা উচিত। কর্মকর্তা,সতীর্থ, দর্শক সবাইকেই সম্মান দেখানো উচিত। তাঁকে আজই ক্লাবে ফেরত পাঠানো হবে।”

     

    ভেঞ্চুরা অবশ্য ব্যাপারটিকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না, “এরকম ঘটনা হয়। আমার মনে হচ্ছে গ্রাজিয়ানো নিজের উপরেই বেশি রেগে গিয়েছিল, এটা আর কিছুই না।”


    পেল্লে অবশ্য নিজের ভুলটা বুঝতে পেরে ইন্সটাগ্রামে ক্ষমা চেয়েছেন, “দুর্ভাগ্যবশত আমি আবারো একটা ভুল করেছি। এটা মোটেও গ্রহণযোগ্য ব্যবহার নয়। কোচ এবং খেলোয়াড়দের সাথে এরকম ব্যবহার করে ঠিক করিনি। তারা সবসময়ই দারুণ টিম স্পিরিট দেখিয়েছে। ভুলের জন্য আপনাকে মাশুল গুনতেই হবে। আমি এই ঘটনার পুরো দায়িত্ব নিচ্ছি। আমি সবার কাছে মন থেকে ক্ষমাপ্রার্থী।”