• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    শেষ মুহূর্তের গোলে ইতালির হাসি

    শেষ মুহূর্তের গোলে ইতালির হাসি    

    নির্ধারিত সময়ের খেলা শেষ। যোগ করা সময়ের খেলা চলছে। ভেঞ্চুরার চোখেমুখে দুশ্চিন্তার ছাপ স্পষ্ট, তাহলে কি গুরুত্বপূর্ণ ২ টা পয়েন্ট হারাতে হবে আজ? রেকর্ড, শক্তি সবদিক দিয়েই মেসিডোনিয়ার চেয়ে যোজন যোজন এগিয়ে ইতালি। এরকম তো হওয়ার কথা ছিলনা! কোচ যখন এসব চিন্তায় মগ্ন, ঠিক সেই সময়েই গোল করে দলকে দারুণ এক জয় উপহার দিলেন সিরো ইম্মোবিল। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মেসিডোনিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বুফনের দল।

    প্রতিপক্ষের মাঠে অবশ্য প্রথমার্ধের ২৪ মিনিটে এগিয়ে গিয়েছিল ইতালি। ম্যাচের ২৪ মিনিটে আন্দ্রেয়া বেলোত্তির গোলে এগিয়ে যায় ভেঞ্চুরার দল। কিন্তু দ্বিতীয়ার্ধে ২ মিনিটের ব্যবধানে ইতালির জালে দুবার বল জড়ায় মেসিডোনিয়া। ইলিজা নেসতোরোভসকি ৫৭ মিনিটে এবং ফেরহান হাসানি ৫৯ মিনিটে গোল করলে ২-১ এ এগিয়ে যায় দলটি। ৭৫ মিনিটে খেলায় সমতা আনেন লাজিও ফরোয়ার্ড ইম্মোবিলে।

    এরপর সময় যতই গড়াচ্ছিল, ইতালিয়ান মাঝে হতাশা ততোই বাড়ছিল। র‌্যাংকিংয়ের ১৪৬তম দলটি কি তাহলে তাদের রুখে দেবে? কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হতে দেননি ইম্মোবিলে। ৯১ মিনিটে করা দারুণ এক গোলে ভেঞ্চুরার মুখে হাসি ফোটান, দলকেও লজ্জার এক ড্রর হাত থেকে বাঁচান।

    ম্যাচের ফলাফল নিয়ে সন্তুষ্ট ভেঞ্চুরা, “মাঠে অনভিজ্ঞরা থাকলে এরকম হয়। কিন্তু আমি তবুও তাদের খেলায় খুশি। আমরা ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছি।”

    এই জয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইতালি। আলবেনিয়াকে ২-০ গোলে হারানো স্পেনের পয়েন্টও ৭, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপের শীর্ষে তারা। সমান ৬ করে পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে আলবেনিয়া তৃতীয় ও ইসরায়েল চতুর্থ অবস্থানে আছে।