• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    সাত সেকেন্ডেই গোল বেনটেকের

    সাত সেকেন্ডেই গোল বেনটেকের    

    বেলজিয়াম- জিব্রাল্টার ম্যাচ শুরুর বাঁশি বাজালেন রেফারি। প্রতিপক্ষ কিছু বুঝে ওঠার আগেই বেলজিয়াম এগিয়ে গেল ১-০ গোলে! মাত্র ৭ সেকেন্ডের মাথায় লক্ষ্যভেদ করে বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসের দ্রুততম গোলের রেকর্ড করলেন ক্রিস্টিয়ান বেনটেকে।

    ১৯৯৩ সালে স্যান মারিনোর ডেভিড গুয়ালটিয়েরি ইংল্যান্ডের বিপক্ষে ৮ সেকেন্ডের মাথায় গোল করেছিলেন। প্রায় ২৩ বছর পর সেটি ভাঙলেন বেনটেকে। এটি বেলজিয়ামের পক্ষেও আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম গোল। ম্যাচের ৪৩ এবং ৫৬ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এই ক্রিস্টাল প্যালেস স্ট্রাইকার।

    ম্যাচশেষে বেলজিয়ামের আরটিবিএফকে দেয়া এক সাক্ষাৎকারে বেনটেকে মনে করিয়ে দিয়েছেন, “ কোচ আমাদের বলেছিলেন ম্যাচ শুরু হওয়ার সাথে সাথেই গোলের জন্য চেষ্টা করতে। ডিফেন্ডার ভালোমতো ব্যাকপাস দিতে পারেনি, এই সুযোগেই আমি গোল করেছি।”

    হ্যাটট্রিক করতে পেরে খুশি এই স্ট্রাইকার, “হ্যাটট্রিক করা দারুণ ব্যাপার। আরেকটু শক্ত প্রতিপক্ষের সাথে ভালো খেলতে পারলে ব্যাপারটা আরও দারুণ হতো, তবে আমার কোন আফসোস নেই। আমি আমার বর্তমান ফর্ম দিয়ে দলকে সাহায্য করতে চাই। খারাপ একটা সময়ের পর আবারো ফর্মে ফিরেছি, এটাকে ধরে রাখতে চাই।” শেষ পর্যন্ত ম্যাচটা ৬-০ গোল জিতেছে বেলজিয়াম। অন্য তিনটি গোল করেছেন ড্রেস মেরটেনস, এডেন হ্যাজার্ড, অ্যালেক্স উইটজেল।