• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    এবার হেরেই গেল মেসিবিহীন আর্জেন্টিনা

    এবার হেরেই গেল মেসিবিহীন আর্জেন্টিনা    

    লিওনেল মেসি নেই, আর্জেন্টিনারও ফাঁড়া কাটছে না। এবার তো নিজেদের মাঠেই প্যারাগুয়ের কাছে হেরে গেল ১-০ গোলে। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইতে আর্জেন্টিনা এখন পাঁচে, সরাসরি মূল পর্বে খেলার সম্ভাবনা ফিকে হয়ে গেল আরেকটু। 


    মেসি নেই, আগুয়েরোরও থাকার কথা ছিল না। অনুশীলনেই পেশিতে চোট পেয়েছিলেন। কিন্তু আজ শেষ পর্যন্ত তাঁকে মাঠে নামিয়েছেন কোচ এদগার্ড বাউজা। পরে নিশ্চয় আক্ষেপ করছেন, সেটা না করলেই ভালো হতো। আর্জেন্টিনাকে ম্যাচে ফেরানোর সহজ সুযোগ যে হাতছাড়া করেছেন আগুয়েরো, তাঁর স্পটকিক ঠেকিয়ে দিয়েছেন প্যারাগুয়ে গোলরক্ষক। 


    আর্জেন্টিনা অবশ্য পিছিয়ে পড়ে ম্যাচের ১৮ মিনিটেই। দারুণ এক প্রতি আক্রমণ থেকে গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দেন ডেরিলিস গনজালেজ। নিষেধাজ্ঞার কারণে প্রথম পছন্দের তিন ডিফেন্ডার ওটামেন্ডি, ফিউনেস মোরি ও জাবালেতা ছিলেন না আজ, বাউজা তাই বাধ্য হয়ে নামিয়েছিলেন ডেমেচিলিস, মুসাচ্চিও ও মেরকাদোদের। প্রতি আক্রমণে সেই রক্ষণের ভুলের সুযোগই নিয়েছে প্যারাগুয়ে। 


    আর্জেন্টিনা অবশ্য প্রথমার্ধেই গোল করার সুযোগ পেয়েছিল। ডি মারিয়ার শট পোস্টে লেগে বাইরে চলে যায়, মার্কোস রোহো হাতছাড়া করেছেন সুবর্ণ একটা সুযোগ। দ্বিতীয়ার্ধে আগুয়েরো পেনাল্টি তো নষ্ট করেছেনই, গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি। সুযোগ কাজে লাগাতে পারেননি হিগুয়েইনও।  ভাগ্যও আর্জেন্টিনার পক্ষে ছিল না, রোহোর গোলটা বিতর্কিতভাবে অফসাইডের জন্য বাতিল করে দেন রেফারি। শেষ পর্যন্ত নিজেদের মাঠে হেরে গিয়েই মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।


    তিতের ব্রাজিল অবশ্য ছুটেই চলছে, ভেনেজুয়েলাকে হারিয়েছে ২-০ গোলে। গ্যাব্রিয়েল জেসুসের ৮ মিনিটের গোলের পর দ্বিতীয়ার্ধে ব্রাজিলকে এগিয়ে দিয়েছেন উইলিয়ান। এই জয়ে পয়েন্ট তালিকার সবার ওপরে চলে গেল ব্রাজিল। কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে উরুগুয়ে চলে গেছে দুইয়ে।