• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আর্জেন্টিনাকে উড়িয়ে দিল ব্রাজিল

    আর্জেন্টিনাকে উড়িয়ে দিল ব্রাজিল    

    লিওনেল মেসিকে খুব করেই চাইছিলেন এদগার্দো বাউজা। বাছাইপর্বে এর আগের তিন ম্যাচে মেসি নেই, আর্জেন্টিনাও জয় পায়নি। কিন্তু এবার মেসি ফিরেও অনুপ্রাণিত করতে পারলেন না। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ ব্যবধানে হেরে আরও তলানিতে চলে গেছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা এখন ছয়ে, বিশ্বকাপ খেলতে হলে থাকতে হবে প্রথম পাঁচের মধ্যে। 

     


    অথচ ম্যাচের শুরুটা খুব একটা খারাপ করেনি আর্জেন্টিনা। মিনেইরোতে ব্রাজিলেরও গুছিয়ে নিতে একটু সময় লেগেছিল। শেষ পর্যন্ত উৎসবের প্রথম উপলক্ষ পেয়ে যায় ২৫ মিনিটে। নেইমারের থ্রু থেকে গোল করে দলকে এগিয়ে দেন দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। আর্জেন্টাইন রক্ষণের দুর্বলতা আরও একবার স্পষ্ট হয়ে যায় বিরতির ঠিক আগে। এবার গ্যাব্রিয়েল জেসুসের থ্রু থেকে গোল করে ব্রাজিলের জয়টা একরকম নিশ্চিতই করে দিয়েছেন নেইমার। 


    দ্বিতীয়ার্ধেও আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা। বরং পুরো ম্যাচে দারুণ খেলা পলিনহো জানিয়ে দিয়েছেন , কেন তাঁর ওপর আস্থা রেখেছেন ব্রাজিলের কোচ তিতে। একবার একটুর জন্য গোল পাননি, শেষ পর্যন্ত ৫৯ মিনিটে গোল পেয়েছেন। আর্জেন্টিনার কফিনে ঠুকে দিয়েছেন শেষ পেরেক। ১৭ ম্যাচ পর মেসিকে নিয়ে কোনো ম্যাচ হারল আর্জেন্টিনা। সেই সঙ্গে আরেকটু খাদের কিনারায় চলে গেল। বিশ্বকাপ বাছাইপর্বে টিকে থাকতে হলে কলম্বিয়ার সঙ্গে পরের ম্যাচটা এখন হয়ে গেছে বাঁচামরার।