• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আট গোল করতে পারত ইতালি!

    আট গোল করতে পারত ইতালি!    

    দুর্বল লিখটেনস্টাইনের বিপক্ষে জয়টা অনুমেয়ই ছিল। এই দলকেই আগের ম্যাচে গুণে গুণে আট গোল দিয়েছে স্পেন। হেসেখেলেই জিতে যাবে ইতালি, এ নিয়ে কেউ হয়ত বিন্দুমাত্র সন্দেহ করেননি। গোল ব্যবধান কত হবে সেটি নিয়েই ছিল জল্পনা কল্পনা।  শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে জিয়ামপিয়েরো ভেঞ্চুরার দল। তবে ইতালি কোচ বলেছেন, তাঁর দল আরও চারটি গোল করতে পারত!

     

    আরও চারটি গোল, মানে মোট ৮ টি গোল! শুনতে অবাক লাগলেও গতরাতের ম্যাচে কিন্তু এরকমটাই হতে পারত।ম্যাচের শুরু থেকেই লিখটেনস্টাইন রক্ষনকে নাজেহাল করে ছাড়ে ইতালিয়ান ফরোয়ার্ডরা।  বেলোত্তি, ইম্মোবিলে এবং কান্দ্রেভার গোলে প্রথমার্ধেই ৪-০ তে এগিয়ে যায় ইতালি। তবে দ্বিতীয়ার্ধে আর কোন গোলের দেখা পায়নি। এতে একটু হতাশার সুরই শোনা গিয়েছে ভেঞ্চুরার কণ্ঠে, “অন্য দলের ফলাফল নিয়ে তুলনা করাটা যুক্তিযুক্ত না। যদিও আমরা যতগুলো সুযোগ পেয়েছিলাম, তাতে ব্যবধান দ্বিগুণ করতে পারতাম।”

     

    তবে ম্যাচে গোলের সংখ্যা না, জয়টাই মুখ্য ভেঞ্চুরার কাছে, “আমি আবারো বলছি, জয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। আমি দলের ওপর সন্তুষ্ট। প্রথমার্ধ ভালো ছিল, দ্বিতীয়ার্ধে আরেকটি গোল পেলেই আরও বেশি উদ্যমী হয়ে যেত সবাই। সবাই অনেক পরিশ্রম করেছে, আমাদের গোলগুলো দারুণ ছিল।”

     

    ‘জি’ গ্রুপের অন্য ম্যাচে মেসিডোনিয়ার বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে স্পেন। ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপের শীর্ষে তাঁরা, সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি।