• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    প্রতিপক্ষের প্যান্ট খুলে লাল কার্ড!

    প্রতিপক্ষের প্যান্ট খুলে লাল কার্ড!    

    বিশ্বকাপ বাছাইপর্বের গ্রিস-বসনিয়া ম্যাচের ৭৫ মিনিট। গ্রিসের সক্রাটিস পাপাস্টাথোপউলাসের সাথে ধাক্কা লাগল বসনিয়ার এডিন জেকোর। এরপর জেকো যা করলেন এতে সবাই তাজ্জব বনে গিয়েছে। সক্রাটিসের প্যান্ট টেনে খুলে ফেলেছিলেন তিনি!

     

     

    কিন্তু কী এমন ঘটেছিল যাতে প্যান্টই খুলে ফেলতে হলো জেকোকে? ঘটনা কিন্তু খুব একটা গুরুতর মনে হয়নি কারো কাছেই। ডি বক্সের পাসে সক্রাটিস জেকোকে ধাক্কা মারলে মাটিয়ে লুটিয়ে পড়েন। মাটি থেকে না উঠেই সক্রাটিসের পা ধরে রাখেন তিনি, এরপর টান মেরে প্যান্টও খুলে নেন! শুধু তাই নয়, উঠে গিয়ে সক্রাটিসকে ধাক্কাও মারেন তিনি। আগেই হলুদ কার্ড দেখা জেকোকে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। এই ঘটনাকে কেন্দ্র করে কয়েক মিনিট ধরে দুই পক্ষের মাঝেই হাতাহাতি চলতে থাকে। এ সময় লাল কার্ড দেখেন বসনিয়ার কাইরিয়াকোস পাপাদোপুলাস।

     

    তবে নিজের এই কার্ড দেখা একেবারেই মেনে নিতে পারেননি জেকো, “আমি কোন কারণ ছাড়াই কার্ড দেখেছি। রেফারি বলেছে আমিই নাকি ওই ঘটনার সূত্রপাত ঘটিয়েছি! আমি নিজেই তো মাটিতে ছিলাম, তাহলে আমি কিভাবে শুরু করতে পারি?”

    অথচ তখনও ম্যাচে ১-০ গোলে এগিয়ে ছিল বসনিয়া। কিন্তু শেষ মুহূর্তের গোলে সমতা নিয়ে এসেছে গ্রিস, গ্রুপে এখন তারা বেলজিয়ামের ঠিক পেছনেই।