• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    ওসপিনা বলছেন, মেসিকে থামানো অসম্ভব

    ওসপিনা বলছেন, মেসিকে থামানো অসম্ভব    

    ডেভিড ওসপিনার কথাটা একটু বেশিই আদিখ্যেতা শোনাতে পারে। লিওনেল মেসিকে থামানোর অসম্ভব, এই মুহূর্তে কথাটা বাড়াবাড়িই মনে হতে পারে। কদিন আগে ব্রাজিলের রক্ষণই তো মেসিকে বোতলবন্দি করে রেখেছিল। তবে কলম্বিয়ার গোলরক্ষক বলছেন, মেসিকে থামানো অসম্ভব।

    কথাটা এক ধরনের কথার খেলাও হতে পারে। এই মুহূর্তে আর্জেন্টিনার যে অবস্থা, তাদের মুখোমুখি হওয়ার আগে কলম্বিয়ারই বেশি আত্মবিশ্বাসী হওয়া উচিত। বাছাইপর্বে সর্বশেষ চার ম্যাচে কোনো জয় নেই আর্জেন্টিনার, হেরেছে সর্বশেষ দুই ম্যাচে। ছয়ে থেকে এখন ধুঁকছে, আজ হেরে গেলে বাছাইপর্বে খেলাটাও পড়ে যাবে সংশয়ে। কলম্বিয়া এই মুহূর্তে আছে বাছাইপর্বের তিনে। এই মুহূর্তে মেসিদেরই তো উল্টো ভয় পাওয়া উচিত।

     

     

    তবে ওসপিনা যে কারণেই হোক, আপাতত আর্জেন্টিনাকেই ফেভারিট মানছেন, "মেসিকে থামানোর কোনো উপায় নেই। আমরা জানি সে কীরকম, আর্জেন্টিনার জন্য সে কতটা গুরুত্বপূর্ণ, সে কোন পর্যায়ের খেলোয়াড়। তবে শুধু মেসি নয় আমাদের চিন্তা সবাইকে নিয়েই। আর্জেন্টিনায় যে কেউই ব্যবধান গড়ে দিতে পারে, সবার দিকেই আমাদের মনযোগ দিতে হবে।"

    বকলম্বিয়া অবশ্য আগের দেখায় নিজেদের মাঠে আর্জেন্টিনার কাছে হেরেছিল। তবে সেটির প্রতিশোধ নিতে চাইবে। সেজন্য তাদের প্রেরণা হতে পারে ২৩ বছর আগের ম্যাচটা। সেবার ভালদেরামার কলম্বিয়া আর্জেন্টিনার মাঠে গিয়ে তাদের হারিয়ে এসেছিল ৫-০ গোলে।