• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    টানা ছয় জয়ে ছুটছে ব্রাজিল

    টানা ছয় জয়ে ছুটছে ব্রাজিল    

    তিতের ব্রাজিল যেন ‘আকাশে উড়ছে’!  বাছাইপর্বে নেইমার- কৌতিনহোদের পারফরম্যান্স ব্রাজিল দলকে নিয়ে গিয়েছে অন্য এক মাত্রায়। গত ৫ ম্যাচেই দারুণ খেলা ব্রাজিল আজকেও নিজেদের জয়রথ বজায় রাখল। জেসুস, আগুস্তোর গোলে পেরুকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা, জয় পেয়েছে টানা ছয় ম্যাচে। 

    ডে লিমা স্টেডিয়ামে শুরু থেকেই ব্রাজিলকে চাপে রাখে পেরু ফরোয়ার্ডরা। ৩ মিনিটের মাথায় প্রথম হলুদ কার্ড দেখেন ব্রাজিলের অলিভেইরা আগুস্তো। ৭ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারত পেরু, কিন্তু আন্দ্রে ক্যাররিল্লোর শট পোস্টে লেগে ফিরে আসে। নেইমারের দুর্দান্ত ড্রিবলিংয়ে পাল্টা আক্রমণ শুরু করে ব্রাজিলও। পলিনহো, কৌতিনহোর শট বাঁচিয়ে দেন পেরু গোলকিপার গাল্লেসে। প্রথমার্ধের সেরা সুযোগটা পেয়েছিলেন ফার্নানদিনহো। ৩৫ মিনিটের মাথায় মাত্র ৬ গজ দূর থেকে হেড করেও বল জালে জড়াতে পারেননি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।
     

    দ্বিতীয়ার্ধের শুরু থেকে পেরু রক্ষণভাগকে দম ফেলার সুযোগ দিচ্ছিলেন না নেইমাররা। একের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখেন তাদের। ৫৮ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ডি বক্সের ভেতর নিয়ন্ত্রণ হারিয়ে কৌতিনহো পরে গেলে সেখান থেকে বল পান জেসুস, দারুণ এক শটে গোলকিপারকে বোকা বানান। ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আগুস্তো। পেরুর ডিফেন্সের ভুলে বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি তিনি।

     

    ম্যাচের একদম শেষ মুহূর্তে  পলিনহো সহজ সুযোগ মিস না করলে আরও একটি গোল পেত ব্রাজিল। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতে মাঠ ছাড়ে তিতের দল। এই জয়ে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের তালিকার শীর্ষস্থান ধরে রাখল সেলেসাওরা।