• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    নিরাপত্তাকর্মীদের বেতন মিটিয়ে দিলেন মেসি

    নিরাপত্তাকর্মীদের বেতন মিটিয়ে দিলেন মেসি    
     

    দাতব্য কাজের জন্য বিশেষভাবে সুনাম আছে মেসির। মাঝে সাঝেই সামাজিক মাধ্যমগুলোতে দুঃস্থ মানুষের প্রতি তাঁর সহানুভূতির উদাহরণ দেখা যায়। পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষকে সাহায্য করা এই মানুষটি এবার নিজ দেশের নিরাপত্তা কর্মীকে অর্থসাহায্য করেছেন।

     

    আর্জেন্টাইন সাংবাদিক হুয়ান পাবলো ভারস্কি জানান, ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ড্রেসিংরুমে অপেক্ষায় ছিলেন মেসি। ওই সময়ে আর্জেন্টিনা নিরাপত্তা দলের ২-৩ জন সদস্য এসে তাঁকে বলেন, “লিও, আপনার সাথে আমাদের কিছু কথা আছে। গত ৫-৬ মাস ধরে আমরা বেতন পাইনি। পরিস্থিতি খুবই জটিল, আপনি তো দলের অধিনায়ক, আমাদের তো চেনেন। আমরা আপনার সাহায্য চাই।”

     

    এই কথা শোনার সাথে সাথেই মেসি তাঁর বাবা জর্জকে ফোন করে তাঁদের জন্য যত দ্রুত সম্ভব টাকা পাঠাতে বলেন। মেসি কাউকে না জানিয়ে এরকম দান সবসময়ই করেন বলে জানান ভারস্কি, “যদি মেসি জানতে পারেন এই খবরটা কেউ ছড়িয়ে দিয়েছে তাহলে খুবই রাগ করবেন। তিনি এরকম অনেক কাজই করেন যেটা কাওকে জানতে চান না, কিন্তু এই ব্যাপারটা জানা উচিত সবার।”

     

    আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের অর্থনৈতিক দুরবস্থা চলে আসছে অনেক দিনই। মেসি নিজেও এই ব্যাপারে বলেছিলেন গতবারের কোপা আমেরিকার সময়। দলের যাতায়াত, থাকা-খাওয়ার খারাপ হাল সবকিছু নিয়েই অসন্তুষ্টি জানিয়েছিলেন সেবার। এমনকি জেরার্ড মার্টিনো তখন পদত্যাগ করার হিসেবে ফেডারেশনের অপেশাদারিত্বকেই দায়ী করেছিলেন।