• " />

     

    শ্যাপোকোইন্সেকে চ্যাম্পিয়ন দেখতে চায় ন্যাশিওনাল

    শ্যাপোকোইন্সেকে চ্যাম্পিয়ন দেখতে চায় ন্যাশিওনাল    

    আজ মেডেইনে কোপা সুদামেরিকানার ফাইনালে দুই দলের জমজমাট লড়াই হতো। শ্যাপোকোইন্সের ‘স্বপ্নযাত্রায়’ বাধা হয়ে দাঁড়ানোর সব রকম প্রস্তুতিই হয়তো নিয়ে রেখেছিলেন অ্যাটলেটিকো ন্যাশিওনালের ফুটবলাররা। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে মাঠে নামার আগেই থমকে গিয়েছে শ্যাপোকোইন্সের ফুটবলারদের জীবন। দলের প্রায় সবাই বিমান দুর্ঘটনায় মারা গিয়েছেন গতকাল। এবার ন্যাশিওনালের ফুটবলাররা আবেদন করেছেন, শ্যাপোকোইন্সেকেই যেন কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

     

    যাদের বিপক্ষে আজ ফাইনাল খেলার কথা ছিল, তাঁরাই আজ পৃথিবীতে নেই। ব্যাপারটা কিছুতেই মানতে পারছেন না ন্যাশিওনাল ডিফেন্ডার গিলবের্তো গার্সিয়া, “আমরা চাই শ্যাপোকোইন্সেকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক। এটা আমাদের এবং পুরো ফুটবল বিশ্বের চাওয়া। আশা করি কোনমেবল এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে।”

     

    একই বিমানে নিজেরাও বহুবার চড়েছেন। এই দুর্ঘটনার পর তাই নিজেদের সৌভাগ্যবান মানছেন ন্যাশিওনালের আরেক ডিফেন্ডার অ্যাল্কাট্রাজ গার্সিয়া, “আমরা এই বিমানে চারবার সফর করেছি। সকালে উঠে আমি বিশ্বাসই করতে পারছিলাম না ব্যাপারটা! আমার স্ত্রী খুব বেশি ভীত হয়ে গিয়েছিল। একটা ফুটবল ম্যাচ আপনার ভাগ্যটাই বদলে দিতে পারে।”

     

    এদিকে ট্রফির পাশাপাশি প্রাইজমানির টাকাও নিহত ফুটবলারদের পরিবার পরিজনকে দিয়ে দেয়ার আহবান জানানো হয়েছে ন্যাশিওনালের পক্ষ থেকে। মেডেইনের দর্শকরা আজ সাদা পোশাকে মাঠে গিয়ে মোমবাতি প্রজ্বলন করে নিহতদের স্মরণে নীরবতা পালন করবেন। গতকাল বিমান দুর্ঘটনায় কলম্বিয়ান একটি বিমানের ৭৬ জন যাত্রী নিহত হন।