• আইপিএল ২০১৬
  • " />
    X
    GO11IPL2020

     

    আইপিএল চুক্তি থেকে বাদ পড়লেন পিটারসেন-স্টেইনরা

    ২০১৭ সালের এপ্রিলে শুরু হবে আইপিএলের দশম আসর। সেটি সামনে রেখে বিসিসিআই সোমবার প্রকাশ করেছে দলে থেকে যাওয়া খেলোয়াড়দের তালিকা। ৮ ফ্র্যাঞ্চাইজি সব মিলিয়ে ১৪০ জন খেলোয়াড়কে নিজেদের দলে ধরে রেখেছে। তবে সেই তালিকায় নাম নেই - কেভিন পিটারসেন, ডেল স্টেইন, মিচেল জনসন, জর্জ বেইলির মত ক্রিকেটারদের। 

    পুনে সুপারজায়ান্টস স্টিভ স্মিথ, মিশেল মার্শ, অ্যাডাম জাম্পা, উসমান খাজাকে দলে রেখে দিলেও ছেড়ে দিয়েছে তিন অস্ট্রেলিয়ান জর্জ বেইলি, পিটার হ্যান্ডসকম্ব ও স্কট বোলান্ডকে। সাথে টি-টোয়েন্টির বড় ভরসা কেভিন পিটারসেনের নামও কাটা পড়েছে দল থেকে।  গতবার চোটের জন্য ছিলেন না কেপি, তার আগে শুধু ২০০৮ সালের প্রথম আসরে ছিলেন না।  গত আসরে অভিষিক্ত হওয়া দল গুজরাট লায়ন্স দলে রাখেনি ডেল স্টেইনকে। তার আগে স্টেইন খেলেছেন আইপিএলের প্রতিটি আসরেই। অবশ্য দক্ষিণ আফ্রিকান স্পিডস্টার এ মাসের শুরুতেই জানিয়েছিলেন, কনুই ইনজুরি থেকে ফিরে আইপিএলের এবারের আসরে খেলবেন না তিনি। তবে দলে আছেন ব্রেন্ডন ম্যাককালাম, ডিজে ব্র্যাভো, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চরা।

     

     

    বেইলি, হ্যান্ডসকম্ব, বোলান্ড ছাড়াও জনসন (পাঞ্জাব), ব্র্যাড হগ, জন হেস্টিংস, শন টেইট (কোলকাতা) কোল্টার নাইল, জোয়েল প্যারিস (দিল্লি) কেন রিচার্ডসন (রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) বাদ পড়েছেন চুক্তি থেকে। তবে মোট ১৭ অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দলে রেখে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। 

    এপ্রিলের ৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া এবারের আসরের খেলোয়াড় নিলাম হবে ৪ ফেব্রুয়ারি। গত আসর মাতানো মুস্তাফিজুর রহমান এবারো খেলবেন সানরাইজার্স হায়দারাবাদের হয়ে, আর কোলকাতাকে নিজের দ্বিতীয় ঘর বানিয়ে ফেলা সাকিব আল হাসানও থাকছেন নাইট রাইডার্সের ডেরাতেই। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন