• আইপিএল ২০১৬
  • " />

     

    বিসিসিআই সভাপতি হতে যাচ্ছেন গাঙ্গুলী?

    সুপ্রিম কোর্টের আদেশে আজ বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে বরখাস্ত হয়েছেন অনুরাগ ঠাকুর, একই সাথে সরে যেতে হয়েছে সেক্রেটারি অজয় সিকরেকেও। ভারতের ক্রিকেটে দুর্নীতি প্রতিরোধের জন্য বিচারপতি রাজেন্দ্র মাল লোধার নেতৃত্বে ‘লোধা কমিটি’-র নির্দেশ বারবার অমান্য করাতেই এই পদচ্যুতি। অনুরাগ ঠাকুরের স্থলাভিষিক্ত হবার জন্য দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

    সাথে লোধা কমিটির আদেশ অনুযায়ী, বর্তমান কমিটিতে থাকা প্রশাসকদের মধ্যে সত্তরোর্ধ্ব বয়স বা ৯ বছরের অধিক সময় ধরে কমিটিতে থাকলে কিংবা পূর্বে কোনো ধরণের অপরাধের শাস্তি পেয়ে থাকলে কমিটি থেকে সরে যেতে হবে। বিভিন্ন অঞ্চলের ক্রিকেট সংস্থাগুলোর যেসকল প্রশাসক লোধা কমিটির সংস্কার আইন মেনে চলতে অপারগতা জানিয়েছিল এর আগে, তারাও পদচ্যুত হবেন।

    তাই অনুরাগ ঠাকুরের পদে বসার সুযোগ নেই দক্ষিণ, কেন্দ্রীয় ও উত্তরাঞ্চলের তিন ভাইস প্রেসিডেন্ট ডক্টর জি গঙ্গারাজু, সিকে খান্না এবং এম এল নেহরুর। তবে এই আইন অনুসারে পশ্চিমাঞ্চলের প্রধান টিসি ম্যাথিউ ও গৌতম রায়ের মনোনয়ন পাবার যোগ্যতা খতিয়ে দেখা হচ্ছে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলীর সম্ভাবনাটাও বেড়ে গেছে অনেক। শোনা যাচ্ছে তিন সাবেক ক্রিকেটার ব্রিজেশ প্যাটেল, সুনীল গাভাস্কার ও মহিন্দর অমরনাথের নামও। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন