• " />

     

    বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা করবে পিসিবি

    বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা করবে পিসিবি    

    ব্যাপারটি নিয়ে বহুদিন ধরেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে  দ্বন্দ্বটা চলছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের। এবার বোধহয় ধৈর্যের বাধ ভেঙ্গে গিয়েছে পিসিবির। সম্মতিপত্র না মেনে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করায় বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। পিসিবির পক্ষ থেকে আরও অভিযোগ করা হয়েছে, ভারত যদি সিরিজ খেলতে ইচ্ছুকই না থাকে তাহলে কেন তারা এই সম্মতিপত্রে সাক্ষর করেছিল!


    বোর্ড অফ গভর্নেন্সের সাথে এক বৈঠকের পর সংবাদমাধ্যমকে এই সিদ্ধান্তের ব্যাপারে জানান পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এবং নির্বাহী প্রধান নাজাম শেঠি। শাহরিয়ার খান বলেন, গভর্নিং কমিটি পিসিবিকে সবুজ সংকেত দেখিয়েছে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য, “বোর্ড অফ গভর্নেন্সের সম্মতিক্রমে আমরা খুব দ্রুতই আইনি ব্যবস্থা নেওয়া শুরু করবো। বিসিসিআই ২০১৫ থেকে ২০২২ সাল পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলার সম্মতিপত্রে স্বাক্ষর করেছিল। আইসিসিও ব্যাপারটি জানে। এই চুক্তি ভঙ্গ করে আমাদের সাথে সিরিজ না খেলায় বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।”

     

    নাজাম শেঠি মনে করেন, পাকিস্তান এখন পর্যন্ত অনেক বেশি ধৈর্য দেখিয়েছে এই ব্যাপারে। তবে ভারতের আচরণ তাদের ধৈর্যের সীমা পার করে ফেলেছে, “আমাদের ধৈর্যের বাধ ভেঙ্গে গিয়েছে। চুক্তি অনুসারে আমাদের দুটি হোম সিরিজ খেলার কথা ছিল তাদের বিপক্ষে। এতে আমরা অনেক টাকা আয় করতে পারতাম। কিন্তু বিসিসিআই ওই সম্মতিপত্রের খেলাপ করায় আমরা ক্ষতির সম্মুখীন হচ্ছি।”

     

    সেই ২০০৭ সালের পর পাকিস্তানের সাথে আর কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান। কিছুদিন আগে অনুরাগ ঠাকুর জানিয়েছিলেন, আইসিসি ইভেন্টগুলোতেও পরবর্তীতে পাকিস্তানের বিপক্ষে খেলতে ইচ্ছুক নয় ভারত। সামনের চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পড়বে এই দুই দেশকে এক গ্রুপে না রাখার অনুরোধও করা হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। তখন থেকেই বিসিসিআইয়ের ওপর ক্ষেপে আছে পিসিবির কর্মকর্তারা।