• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    রেকর্ডভাঙা রুনিতেই রক্ষা ইউনাইটেডের

    রেকর্ডভাঙা রুনিতেই রক্ষা ইউনাইটেডের    

    ম্যাচের প্রায় অন্তিম মুহূর্ত। টানা নয় ম্যাচ অপরাজিত থাকার পর লিগে ম্যানচেস্টার ইউনাইটেড হারের মুখে। ডি বক্সের ঠিক বাইরে ফ্রিকিক পেল ইউনাইটেড। ব্রিটানিয়া স্টেডিয়াম হতভম্ব হয়ে দেখল, সর্পিল একটা ধনুকের মতো বাঁক খেয়ে ওয়েইন রুনির ফ্রিকিক ঢুকে যাচ্ছে জালে। ফার্গি টাইমে গোল করেই ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বকালের সেরা গোলদাতার রেকর্ডটা নিজের করে নিলেন ওয়েইন রুনি। ম্যাচটা শেষ পর্যন্ত ড্র হলো ১-১ গোলে। 


    অথচ মুহুর্মুহূ চাপ দিয়েও ইউনাইটেড শেষ পর্যন্ত ম্যাচটা হেরে যাবে বলেই মনে হচ্ছিল। ১৯ মিনিটেই হুয়ান মাতার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্টোক সিটি। প্রথমার্ধেই প্রায়শ্চিত্ত করতে পারতেন মাতা, কিন্তু ফাঁকা পোস্ট পেয়েও অবিশ্বাস্যভাবে বল বাইরে মারেন মাতা। সুযোগ পেয়েও গোল করতে পারেননি হেনরিক মিখিতারিয়ান। 


    দ্বিতীয়ার্ধে ইউনাইটেড গোল শোধের জন্য আরও তেড়েফুঁড়ে খেলতে থাকে। পল পগবা সেটি প্রায় এনেই দিয়েছিলেন। কিন্তু স্টোকের গোলরক্ষক স্রেফ রিফ্লেক্সে সেটা বাঁচিয়ে দেন। জয়ের জন্য মরিয়া হোসে মরিনহো রুনি ও র‍্যাশফোর্ডকে আগেই নামিয়েছিলেন। এরপর বদলি হিসেবে নেমে জেসে লিনগার্ড আরেকটু হলেই সমতা ফিরিয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময়ের শেষে তাঁর শট পস্টে লেগে চলে যায় বাইরে। এরপর রুনির গোলে সমতা ফেরায় ইউনাইটেড। স্যার ববি চার্লটনকে ছাপিয়ে ২৫০তম তম করে ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা এখন রুনি। 


    তার আগে দিনের প্রথম ম্যাচে সোয়ানসির কাছে নিজেদের মাঠে ৩-২ গোলে হেরে গেছে লিভারপুল। পয়েন্ট তালিকার তিনে নেমে গেছে তারা, ইউনাইটেড আছে ছয়ে।