• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    এবারও জেতা হল না গার্দিওলার!

    এবারও জেতা হল না গার্দিওলার!    

    দিনের শুরুতে পয়েন্ট খুইয়েছে লিভারপুল, ইউনাইটেড। সুযোগের সদ্বব্যবহার করার ম্যাচে স্পার্সের বিপক্ষে ২ গোলে এগিয়েও ছিল গার্দিওলার শিষ্যরা। কিন্তু আবারো নড়বড়ে ডিফেন্সের কারণেই জয় হাতছাড়া হল সিটির। বিতর্কঠাসা এই 'হাই-ভোল্টেজ' ম্যাচে স্পার্সের সাথে ২-২ গোলে ড্র করেছে 'সিটিজেন'রা।

    গোলশূন্য প্রথমার্ধের পর উত্তেজনাময় এক দ্বিতীয়ার্ধটা ছিল রোমাঞ্চকর। ৪৯ মিনিটে সানে ও ৫৪ মিনিটে ডি ব্রুইনের গোলে ২-০ তে এগিয়ে যায় সিটি। অবশ্য সিটির এই দুই তারকার চেয়ে 'কৃতিত্ব'টা বেশী ছিল স্পার্স কিপার লরিসেরই। মৌসুমজুড়ে দুর্দান্ত ফর্মে থাকা লরিসের দুটি শিশুতোষ ভুলে কিছুটা নির্ভার হন গার্দিওলা। কিন্তু গার্দিওলার মুখের হাসিটা বেশীক্ষণ স্থায়ী হতে দেয়নি টটেনহাম।

    ৫৮ মিনিটে আলি ও ৭৬ মিনিটে সনের গোলে সমতায় ফেরে পচেত্তিনোর দল। স্পার্সের সমতসূচকর ওই গোলকে ঘিরেই যত বিতর্ক! সনের ওই গোলের ঠিক আগের আক্রমণেই পেনাল্টি পেয়ে যেতে পারত সিটি! বক্সের ভেতর স্টার্লিংকে করা কাইল ওয়াকারের ফাউলে সাড়া দেননি রেফারি। ওয়াকার পেছন থেকে ধাক্কা না দিলে স্টার্লিং আর গোলের মাঝে শুধু বাধা হয়ে দাঁড়াতে পারতেন লরিস। ওই ঘটনার রেশ না কাটতেই অপরপ্রান্তে গোল করে ম্যাচে সমতা আনে স্পার্স।

    সিটি, স্পার্স, লিভারপুল, ইউনাইটেডের পয়েন্ট হারানোর দিনে আসল 'জয়ী' চেলসি ও আর্সেনাল। আগামীকাল স্ট্যামফোর্ড ব্রিজে হালকে হারাতে পারলে শীর্ষস্থানের লিডটা ৮-এ নিয়ে যাবে চেলসি। আর এমিরেটসে বার্নলিকে হারাতে পারলে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসবে ওয়েঙ্গারের দল। ৪৬ এবং ৪৫ পয়েন্ট নিয়ে আপাতত ২য় এবং ৩য় স্থানে আছে স্পার্স ও লিভারপুল। ৪৩ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে গার্দিওলার সিটি। রুনির রেকর্ডের দিনে ড্র করে ৪১ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানেই থাকলো ম্যান ইউনাইটেড।