• " />

     

    শাহজাদের অনন্য কীর্তি

    টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ে তিনি সেরা দশে আছেন অনেকদিন থেকেই। আক্রমণাত্মক মেজাজের ব্যাটিংয়ের সাথে পারফরম্যান্সে ধারাবাহিকতায় দেশ-বিদেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলোতেও পরিচিত মুখ হয়ে উঠছেন। আফগানিস্থান ক্রিকেটের এই মুহূর্তের সবচেয়ে বড় বিজ্ঞাপন মোহাম্মদ শাহজাদ এবার গড়লেন অনন্য এক কীর্তিই। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে একদিনে দুটো আন্তর্জাতিক ম্যাচে করেছেন অর্ধশতক।

     

     

    দুবাইয়ে সদ্য সমাপ্ত ৮ জাতির ডেজার্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল আর ফাইনাল, ৩টি ম্যাচই ছিল গত পরশু। আইসিসির আটটি সহযোগী সদস্য দেশকে নিয়ে আয়োজিত টুর্নামেন্টটির প্রথম সেমিফাইনালে ওমানের করা ১৫০ রান আফগানরা ৮ উইকেট আর ৯ বল হাতে রেখে টপকে যায় শাহজাদের ৬০ বলে করা ৮০ রানের ইনিংসটির সুবাদে।

     

    এরপর ফাইনালে প্রতিপক্ষ আয়ারল্যান্ড যখন ৭১ রানে অল-আউট হয়ে গেলো, অমন রেকর্ড গড়ার কথা বোধকরি কল্পনাতেও আনেন নি কেউ। তবে ৯ চার আর ১ ছয়ে ওপেনার শাহজাদ একাই তুলে নেন ৪০ বলে ৫২ রান। আফগানিস্তান ম্যাচটি জিতে নেয় মাত্র ৭.৫ বল থেকে কোনো উইকেট না হারিয়ে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন