• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    'বালোতেল্লির কথা যত কম হয় ততোই ভালো'

    'বালোতেল্লির কথা যত কম হয় ততোই ভালো'    

    শেষবার জাতীয় দলের জার্সি গায়ে চড়াতে পেরেছিলেন গত বিশ্বকাপে। সময় এতোটাই খারাপ যাচ্ছে ইতালির ‘ব্যাড বয়’-এর যে চলতি মৌসুমে ফ্রি ট্রান্সফারে খেলছেন ফ্রেঞ্চ ক্লাব নিসে। জাতীয় দলে ফেরার আশাটা এখনও ছাড়েন নি তিনি। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ম্যাচের আগে ২২ জনের প্রাথমিক দলেও ঠাই হয় নি। তাঁর জাতীয় দলে ফেরার স্বপ্নটা আরও ফিকে হয়ে যেতে পারে ইতালির টিম ম্যানেজার গ্যাব্রিয়েল ওরিয়ালির ভাষ্যে যিনি বলছেন, মারিও বালোতেল্লিকে নিয়ে যতো কম কথা বলা যায় ততোই সবার জন্য ভালো!

     

     

    ২২ জনের দলেও বালোতেল্লির ঠাই না হওয়াটা তাঁকে নিয়ে টিম ম্যানেজমেন্টের অনাগ্রহেরই প্রতিফলন। যেমনটা স্পষ্ট ওরিয়ালির মন্তব্যেও, “তাঁর সাথে আমি কথা বলেছি। ও দলে ডাক পাবে কিনা সেটা পুরোপুরিই নির্ভর করছে তাঁর পারফরম্যান্সের ওপর। তবে আমি বিশ্বাস করি তাঁকে নিয়ে আমরা যতো কম কথা বলবো ততোই সবার জন্য মঙ্গল। এই মুহুর্তে তাঁকে ডাকার কোনো পরিকল্পনা আমাদের নেই।”

     

    স্কোয়াড ঘোষণার পরপরই নিসের হয়ে এক ম্যাচে লাল কার্ড দেখেছেন বালোতেল্লি। ওরিয়ালির বক্তব্যে উঠে আসলো সে প্রসঙ্গও, “শৃঙ্খলা সবাইকেই মানতে হবে। এর মানে হচ্ছে আপনাকে অবশ্যই পেশাদার এবং মনোযোগী হতে হবে। আপনি দলে ডাক পান বা না পান, আপনি তরুণ কিংবা বুড়ো যাই হোন, নিয়মকানুনের প্রতি আপনাকে শ্রদ্ধাশীল হতে হবে। আর নিয়মকানুন আগে যেমন ছিল, এখনও তেমনই আছে; বদলে যায় নি!”