• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বিশ্বকাপে খেলা নিয়ে নিশ্চিন্ত আর্জেন্টিনা কোচ

    বিশ্বকাপে খেলা নিয়ে নিশ্চিন্ত আর্জেন্টিনা কোচ    

    এই চিলির কাছে হেরেই গত দুইবার কোপা আমেরিকার ফাইনালে খালি হাতে ফিরতে হয়েছিল। বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে সেই চিলির বিপক্ষেই বাংলাদেশ সময় শুক্রবার ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা পর্বের এই ম্যাচে হেরে গেলে খানিকটা বিপদেই পড়বেন মেসিরা। তবে আর্জেন্টিনা কোচ এডগার্ডো বাউজা বলছেন, এই ম্যাচ এবং ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার অংশগ্রহণ গিয়ে তিনি চিন্তিত নন।

     

    ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চিলি। ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে আর্জেন্টিনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে কলম্বিয়া। এমনিতেই এবারের বাছাইপর্বটা খুব একটা ভালো কাটছে না। আজ চিলির সাথে পা হড়কালে খাদের কিনারায় চলে যাবেন মেসি-আগুয়েরোরা, সরাসরি ২০১৮ বিশ্বকাপে অংশগ্রহণ না করতে পারার শঙ্কাও বেড়ে যাবে কয়েকগুণ। আগামী মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে ম্যাচটার কথা মাথায় রেখে বাউজার কপালে দুশ্চিন্তার ভাঁজ আরও বাড়ছে। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় চার হাজার মিটার উঁচুর শহর লা পেজে কখনোই নিজেদেরা স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি আর্জেন্টিনা। চিলির বিপক্ষে জয় না এলে এবং নিজেদের ম্যাচে বলিভিয়াকে কলম্বিয়া হারিয়ে দিলে পয়েন্ট তালিকায় আরও নীচে চলে যাবে আর্জেন্টিনা।

     

     

    এতসব হিসেব নিকেশ মাথায় নিয়েই আজ খেলতে নামছে বাউজার দল। বাউজা অবশ্য ঘরের মাঠে জয়ের ব্যাপারে আশাবাদী, “আমরা সাম্প্রতিক সময়ে চিলির সাথে অনেকবার খেলেছি । তাঁদের কৌশলগুলো আমরা জানি। আমি বরাবরই ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নামি। এখন থেকে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে আমি বিশ্বকাপ খেলার ব্যাপারে শতভাগ আশাবাদী।”

     

    ম্যাচের আগে বাউজার দুশ্চিন্তার কারণ হয়ে আছে দলের ফুটবলারদের হলুদ কার্ড দেখা। ১৩ জনের দলের প্রায় অর্ধেকই হলুদ কার্ডের খড়গ মাথায় নিয়ে খেলতে নামবে আজ। তবে ইনজুরি কাটিয়ে সার্জিও আগুয়েরো ও মার্কো রোহোর দলে ফেরা কিছুটা হলেও স্বস্তি যোগাচ্ছে বাউজাকে, “আগুয়েরো দারুণ ফর্মে আছে। মেসি, ডি মারিয়া ও হিগুয়েইনকে ভালো সঙ্গ দেবে সে।”

    আগামীকাল ভোর ৫.৩০ টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-চিলি।