• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আবারও মেসির গোলেই আর্জেন্টিনার স্বস্তি

    আবারও মেসির গোলেই আর্জেন্টিনার স্বস্তি    

    জয়টা খুব করেই দরকার ছিল আর্জেন্টিনার। এই ম্যাচে হারলেই বিশ্বকাপ বাছাইয়ে নেমে যেত পারত ছয় নম্বরে, বিশ্বকাপ অভিযান খেত আরেকটি বড় ধাক্কা । শেষ পর্যন্ত সেটি আর হয়নি, লিওনেল মেসির একমাত্র গোলে হারিয়েছে চিলিকে। দক্ষিণ আমেরিকার বাছাইয়ে এখন তিনে উঠে এসেছে আর্জেন্টিনা। 

    লিওনেল মেসিকে ছাড়া বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই খাবি খাচ্ছিল আর্জেন্টিনা। যে সাত ম্যাচে মেসি খেলেননি, আর্জেন্টিনা তাতে পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি যে ছয় ম্যাচে খেলেছেন, আজকের জয়সহ তাতে মোট পয়েন্ট হলো ১৫।

    ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে যেতে পারত চিলিই, কিন্তু অফসাইডের জন্য গোলটা বাতিল হয়ে যায়। তবে আর্জেন্টিনার এগিয়ে যেতে বেশি সময় লাগেনি। বক্সের ভেতরে ডি মারিয়াকে টেনে ধরা হলে পেনাল্টি পায় স্বাগতিকেরা। ক্লদিও ব্রাভোর বিপক্ষে পেনাল্টি নিতে যখন এগিয়ে আসছিলেন মেসি, গত বছরের স্মৃতিটা কি মনে পড়ে যাচ্ছিল? মেট লাইফে এই ব্রাভোর বিপক্ষেই পেনাল্টিটা বাইরে মেরে হাত থেকে ফেলে দিয়েছিলেন কোপা আমেরিকা। এবার অবশ্য মেসি আর আগের ভুল করেননি, ঠাণ্ডা মাথাতেই বল জড়িয়ে দিয়েছেন জালে।  এরপর সুযোগ পেয়েছিলেন আগুয়েরো, কিন্তু তাঁর শট চলে যায় পোস্ট ঘেঁষে। তবে প্রথমার্ধ শেষের আগে আরেকটি সুবর্ণ সুযোগ পায় আর্জেন্টিনা, ফ্রি-কিক থেকে পোস্টের একদম সামনে বল পেয়ে গিয়েছিলেন ওটামেন্ডি। কিন্তু কীভাবে যেন শটটা বাইরে মেরে দেন। 


    তবে চিলি গোলের চেষ্টা করে যাচ্ছিল ভালোমতোই। ৬৪ মিনিটে অ্যালেক্সিস সানচেজের ফ্রিকিক পোস্টে লেগে ফিরে না এলে দ্বিতীয়ার্ধে সমতাও ফেরাতে পারত। তবে শেষ পর্যন্ত সেটি আর হয়নি, মেসির একমাত্র গোলেই জয় পেয়েছে আর্জেন্টিনা। ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তারা উঠে এসেছে তিনে, ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। ২১ পয়েন্ট নিয়ে চারে আছে কলম্বিয়া। ৩০ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল।