• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    চাকুরি হারিয়েই মাশুল দিতে হলো নেদারল্যান্ডস কোচকে

    চাকুরি হারিয়েই মাশুল দিতে হলো নেদারল্যান্ডস কোচকে    

    গতকালের ম্যাচের পর এরকম কিছু হওয়ারই আভাস পাওয়া যাচ্ছিল। বিশ্বকাপ বাছাইপর্বে বাজে পারফরম্যান্সের কারণে শেষ পর্যন্ত বরখাস্ত হলেন নেদারল্যান্ডস কোচ ড্যানি ব্লিন্ড।  সামনের কয়েক ম্যাচের জন্য কোচের দায়িত্বভার দেওয়া হয়েছে সহকারী কোচ ফ্রেড গ্রিমকে।

     

    ৫ ম্যাচে ২ পরাজয়, ১ টি ড্র। ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চতুর্থ স্থানে থাকা ডাচদের ২০১৮ বিশ্বকাপে অংশ নেওয়া নিয়েই শঙ্কা জেগেছে। বুলগেরিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে পরাজয়ের পর ধৈর্যের বাঁধ ভেঙে গিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের। দলের ভবিষ্যতের কথা চিন্তা করেই ২০১৫ সালের ১ জুলাই দায়িত্ব নেওয়া  ব্লিন্ডকে  সরিয়ে দেওয়া হয়েছে বলে জানান নেদারল্যান্ডসের ফুটবল অ্যাসোসিয়েশনের পরিচালক পল ডিকসা, “ড্যানিকে আমরা অনেক সম্মান করি। তিনি দলের জন্য যা করেছেন সেটা আমরা ভুলবো না। তবে সাম্প্রতিক সময়ের ফলাফল খুব ভালো হয়নি। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে আমাদের অবস্থান একেবারেই ভালো নয়। তাই আমদের মনে হয়েছে এখনই তার চলে যাওয়ার সঠিক সময়।”

     

     

    এবারের ইউরোতে অংশ নিতে পারেনি নেদারল্যান্ডস। বিশ্বকাপের সময় হয়তো একই পরিণতি হতে পারে। বিদায়বেলায় ব্লিন্ড খানিকটা আবেগপ্রবণই হয়ে গিয়েছেন, “আমরা ঠিক পথেই ছিলাম। বুলগেরিয়ার বিপক্ষে পরাজয়টা সব এলোমেলো করে দিয়েছে। নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করেছি। এভাবে সব শেষ হবে কখনোই ভাবিনি।”