• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    চার ম্যাচ নিষিদ্ধ লিওনেল মেসি

    চার ম্যাচ নিষিদ্ধ লিওনেল মেসি    

    আগের ম্যাচেই হয়েছিল কাণ্ডটা। চিলির সঙ্গে ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অভদ্র আচরণ করার অভিযোগ এসেছিল তাঁর বিরুদ্ধে। এবার সেটির শাস্তি হিসেবে চার ম্যাচ নিষিদ্ধ হতে হচ্ছে লিওনেল মেসিকে। তার মানে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের চার ম্যাচে মাঠে নামতে পারছেন না মেসি। কিক অফের মাত্র ছয় ঘন্টা আগে জানা গেল এই সিদ্ধান্ত। বলিভিয়ার মাঠ যখন সব দলের জন্যই কঠিন পরীক্ষা, এই সিদ্ধান্ত বড় একটা ধাক্কাই হয়ে এল আর্জেন্টিনার জন্য।

    আজ রাতেই বলিভিয়ার সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে আর্জেন্টিনার। মেসির শাস্তি কার্যকর হবে এই ম্যাচ থেকে। উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে বাছাইপর্বের পরের তিন ম্যাচেও নামা হচ্ছে না মেসির। প্রীতি ম্যাচের জন্য এই শাস্তি কার্যকর হবে না।

    জানা গেছে, শুরুতে চিলির ম্যাচের রেফারি এই ব্যাপারটা প্রতিবেদনে উল্লেখ করেননি। কিন্তু পরে সেটি কর্তৃপক্ষকে জানিয়েছেন।  ফিফার নিজস্ব তদন্তের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টিভিতে দেখা গেছে, মেসি সহকারী রেফারির সঙ্গে ইচ্ছা করেই হাত মেলাননি। কিছু একটা বলছিলেন, সেটাও বোঝা গেছে রিপ্লেতে।

    মেসিকে ছাড়া বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই খাবি খেয়েছে আর্জেন্টিনা। যে সাত ম্যাচে মেসি খেলেননি, আর্জেন্টিনা তাতে পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর যে ছয় ম্যাচে মেসি খেলেছেন, তাতে আর্জেন্টিনা পেয়েছে ১৫ পয়েন্ট। নিষেধাজ্ঞা কাটানোর পর শুধু ইকুয়েডরের সঙ্গে বাছাইপর্বের শেষ ম্যাচেই খেলতে পারবেন মেসি।