• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    মেসির শুনানির দিন ধার্য

    মেসির শুনানির দিন ধার্য    

    বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ওপর ফিফা কর্তৃক আরোপিত ৪ ম্যাচের নিষেধাজ্ঞার ওপর আপিল শুনানির দিন ঠিক করা হয়েছে। আগামী ৪ মে এই শুনানি অনুষ্ঠিত হবে। আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া এ তথ্য জানিয়েছেন।

     

     

    চিলির বিপক্ষে ম্যাচে লাইন্সম্যানকে অশালীন ভাষায় আক্রমণের অভিযোগে মেসিকে বিশ্বকাপ বাছাইপর্বের ৪ ম্যাচে নিষিদ্ধ করে ফিফা। ২০১৮ বিশ্বকাপে খেলতে পারা নিয়ে সংশয়ে থাকা আর্জেন্টিনার ফুটবল এসোসিয়েশন শাস্তি কমাতে এ নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপীল করে। আপীল শুনানিতে মেসির সশরীরে উপস্থিতি নিশ্চিত করতে ইতোমধ্যে স্পেনে গিয়েছেন মি. তাপিয়া। সেখানে তিনি মেসির সাথে আলোচনায় বসে তাঁকে শুনানিতে উপস্থিত থাকার অনুরোধ জানাবেন।

     

    ১০ দলের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে এই মুহূর্তে ৫ম স্থানে রয়েছে আর্জেন্টিনা। এই অঞ্চল থেকে শীর্ষ ৪টি দল সরাসরি খেলবে মূলপর্বে। ৫ম স্থানে থাকা দলকে প্লে অফ খেলতে হবে নিউজিল্যান্ডের সাথে। বাছাইপর্বে আর্জেন্টিনার হাতে রয়েছে আর ৪টি ম্যাচ। এর মধ্যে ৩টিতেই মেসি খেলতে পারবেন না তাঁর শাস্তি কমানো না হলে। নিষেধাজ্ঞা পাওয়ার পর মেসিকে ছাড়া প্রথম ম্যাচটিতে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। মেসিকে দ্রুত দলে ফিরে পেতে তাই প্রাণান্ত চেষ্টাই চালিয়ে যাচ্ছে এএফএ।