• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    ভিডিও দেখেই সিদ্ধান্ত মেসির নিষেধাজ্ঞার

    ভিডিও দেখেই সিদ্ধান্ত মেসির নিষেধাজ্ঞার    

    বিশ্বকাপ বাছাইয়ে পাওয়া চার ম্যাচ নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা লিওনেল মেসির আপীল শুনানি শেষে তাৎক্ষনিক কোনো রায় না দেয়ার কথা জানিয়েছে ফিফার আপীল বিভাগ। ঘটনার ভিডিও দেখে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আর সেজন্য কয়েক সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে বলে জানা গেছে।

     

    সাধারণত ‘জরুরী’ না হলে ফিফার আপীল বিভাগ এসব ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে কয়েক সপ্তাহ পর্যন্ত সময় নিয়ে থাকে। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ আগামী ৩১ আগস্ট হওয়ায় এ ব্যাপারে কোনো তাড়াহুড়ো করছে না সংস্থাটি। চার ম্যাচ নিষেধাজ্ঞার একটি অবশ্য ইতোমধ্যেই পার করে ফেলেছেন আর্জেন্টিনার অধিনায়ক। বলিভিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র কয়েক ঘন্টা আগে তাঁকে ওই নিষেধাজ্ঞা দেয়া হলে সে ম্যাচটিতে তিনি অংশ নিতে পারেন নি। তাতে ২-০ ব্যবধানে হেরে গিয়ে ২০১৮ বিশ্বকাপের টিকিট পাওয়া আরও অনিশ্চিত করে তোলে বর্তমান রানার-আপরা।

     

    এর আগে চিলির বিপক্ষে ম্যাচে লাইন্সম্যানকে অশালীন ভাষায় আক্রমণ করার অভিযোগে এই নিষেধাজ্ঞা পান মেসি। ফিফার নিয়ম অনুসারে কোনো ম্যাচ অফিশিয়ালের সাথে ‘অখেলোয়াড়সুলভ’ আচরণের শাস্তি ন্যূনতম চার ম্যাচের নিষেধাজ্ঞা।