• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    মেসির শাস্তি কমায় 'খুশি নয়' আর্জেন্টাইন পত্রিকা!

    মেসির শাস্তি কমায় 'খুশি নয়' আর্জেন্টাইন পত্রিকা!    

    তাঁর ওপর নিষেধাজ্ঞার খড়গ নেমে আসার পর হতাশ ছিল পুরো আর্জেন্টিনা। বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখতে যে মেসির বিকল্প নেই, সেটা কমবেশি সবারই জানা ছিল। শেষ পর্যন্ত রেফারিকে গালি দেওয়ার অভিযোগে পাওয়া চার ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিফা। এতে আর্জেন্টিনাতে আনন্দের বন্যা বয়ে গেলেও একটি আর্জেন্টাইন পত্রিকা কিন্তু এই সিদ্ধান্তে একেবারেই খুশি নয়!

    আর্জেন্টাইন পত্রিকা ‘ক্লারিনের’ এক আর্টিকেলে বলা হয়েছে, রেফারিকে গালি দেওয়ার পরেও মেসির এভাবে পার পেয়ে যাওয়ায় অবাক তারা। ফিফার এই সিদ্ধান্তে রেফারির সাথে ‘অবিচার’ হয়েছে বলেও মনে করছে পত্রিকাটি। এটাও বলা হয়েছে, মেসির এই শাস্তি কমে যাওয়া ভবিষ্যতে রেফারির বিরুদ্ধে ফুটবলারদের আরও বেশি আক্রমণাত্মক করে তুলবে। মেসি যা করেছেন সেটার জন্য তাঁর শাস্তি পাওয়াই উচিত ছিল বলে মনে করছে তারা। একই সাথে তারা এও বলেছে, মেসির উচিত ছিল নিজের দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়ে সবার 'আদর্শ' হওয়া। 

    এদিকে শুধু পত্রিকা নয়, টুইটারেও অনেক বিরূপ মন্তব্য এসেছে মেসির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর। অনেকেই অভিযোগ তুলেছে, মেসির শাস্তি কমার পেছনে বার্সেলোনারও হাত থাকতে পারে! কারণ মেসির ওপর নিষেধাজ্ঞা নেমে এলে বার্সার পক্ষ থেকেও প্রতিবাদ জানানো হয়েছিল।