• " />

     

    স্মিথদের বেতন না দেয়ার হুমকি ক্রিকেট অস্ট্রেলিয়ার

    বেতন নিয়ে ক’দিন আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন বিরাট কোহলিরা। তখন যাদের বেতনের উদাহরণ টেনে পারিশ্রমিক বাড়ানোর দাবী তুলেছিলেন ভারতীয় ক্রিকেটাররা, সেই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সাথেই একই ইস্যুতে দেশটির ক্রিকেট বোর্ডের বিবাদ একরকম চরমেই পৌঁছেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রস্তাবিত নতুন বেতন কাঠামো প্রত্যাখ্যান করেছেন স্টিভ স্মিথরা। তবে নিজেদের অবস্থানে অনড় থেকে সিএ কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, এই প্রস্তাবে রাজি না হলে দেশের হয়ে আর খেলতে হবে না ক্রিকেটারদের।

     

    চুক্তিবদ্ধ খেলোয়াড়দের কাছে পাঠানো এক মেইলে সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড পরিষ্কার করে বলে দিয়েছেন, আগামী ৩০ জুনের মধ্যে নতুন চুক্তিতে সই না করলে চাকরি হারাতে হবে ক্রিকেটারদের, “নতুন প্রস্তাবে রাজি না হলে ২০১৬-১৭ মৌসুমে যেসব ক্রিকেটারের চুক্তি শেষ হচ্ছে তাঁদের সাথে নতুন করে আর কোনো চুক্তি করা হবে না। স্পষ্ট করে জানিয়ে দেয়া হচ্ছে যে নতুন প্রস্তাবের বিষয়ে সমঝোতা না হলে আগামী ৩০ জুন চুক্তি শেষ হয়ে যাওয়া ক্রিকেটারদের সাথে কোনো বিকল্প চুক্তির করার কথা ভাবছে না সিএ।”

     

    বেতন নিয়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন এসিএ’র সাথে আলোচনায় বসার কথা থাকলেও সেটিও স্থগিত করে দিয়েছেন সাদারল্যান্ড। ক্রিকেটাররাও এখনও পর্যন্ত নতুন প্রস্তাবে রাজি না হওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন। এমন প্রেক্ষিতে উল্লেখিত সময়ের মধ্যে বিষয়টি মীমাংসা না হলে এর প্রভাব পড়তে পারে আগামী আগস্টে অস্ট্রেলিয়া দলের সম্ভাব্য বাংলাদেশ সফরে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন