• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    'ব্রাজিল-আর্জেন্টিনার প্রীতি ম্যাচ বলে কিছু নেই'

    'ব্রাজিল-আর্জেন্টিনার প্রীতি ম্যাচ বলে কিছু নেই'    

    বলতে গেলে একরকম নিরুত্তাপেই হয়ে যাচ্ছে ম্যাচটা। কদিন আগেই ইউরোপিয়ান মৌসুম শেষ হয়েছে, এর মধ্যেই আজ অস্ট্রেলিয়ায় মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। প্রীতি ম্যাচ বলে সেভাবে কোনো ডামাডোলও নেই। তবে দুই দলের সমর্থকেরা মনে করিয়ে দিচ্ছেন, ব্রাজিল-আর্জেন্টিনার প্রীতি ম্যাচ বলে কিছু নেই। 


    ২২ বছর আগে আর্জেন্টিনা থেকে অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছেন পেদ্রো গঞ্জালেজ। তবে আজকের ম্যাচটা তাঁর কাছে আর দশটা ম্যাচের মতো নয়, 'হ্যাঁ, কাগজে কলমে ম্যাচটা প্রীতি হতে পারে, কিন্তু কোনোভাবেই এটা প্রীতি ম্যাচ নয়। ফুটবল আমাদের রক্তে আছে, এটা আমাদের নেশা।' ব্রাজিলের সমর্থক ডেভিড জুনিয়র কথাটা আরেকটু সুন্দর করে ব্যাখ্যা করলেন, 'ব্রাজিল আর্জেন্টিনার প্রীতি ম্যাচ বলে কিছু নেই। শেষ মুহূর্ত পর্যন্ত সবাই চেষ্টা করে যাবে। আমরা এখন দেশ থেকে দূরে, কিন্তু আর্জেন্টিনার সঙ্গে খেলতে দেখছি। বিশ্বকাপ না হোক, আমাদের মধ্যে উত্তেজনার কমতি নেই।'


    ব্রাজিল অবশ্য আজ নেইমারকে পাচ্ছে না, দলে ফেরার কথা এক সময়ের নিয়মিত অধিনায়ক থিয়াগো সিলভার। তবে আর্জেন্টিনার হয়ে মেসি খেলছেন। তবে আজকের ম্যাচটা অন্যরকম হতে যাচ্ছে হোর্হে সাম্পাওলির কাছে, আর্জেন্টিনার কোচ হিসেবে যে অভিষেক হতে যাচ্ছে তাঁর!