• ক্রিকেট

ইংল্যান্ড সফরে উজ্জ্বল শান্ত

পোস্টটি ২০১৯৫ বার পঠিত হয়েছে

প্রথম দুই ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন এইচপি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এক ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে, আরেকটিতে পেয়েছেন জয়। যুক্তরাজ্য সফরে তৃতীয় ম্যাচটাও খেয়ে নিয়েছে বৃষ্টি, তবে হারিয়ে যায়নি শান্তর ফর্ম। পূর্ণ হওয়া পরের দুই ম্যাচেও পেয়েছেন ফিফটি। সবশুদ্ধ  চার ইনিংস ব্যাট করে করেছেন ৩৯৪ রান। 

ওয়ারউইকশায়ার দ্বিতীয় একাদশের সঙ্গে চতুর্থ ম্যাচে বিসিবি হাই পারফরম্যান্স দল জিতেছে ২৫ রানে। প্রথমে ব্যাটিং করা এইচপি ৪৫ ওভারে করেছিল ২০০ রান, শান্তর একারই রান সেখানে ৮৭। ১০০ বলের ইনিংসে ৮ চার ও ১ ছয় ছিল তার ইনিংসে, ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়াতে পাননি সেঞ্চুরিটা। জবাবে ১৭৫ রানেই গুটিয়ে গিয়েছে ওয়ারউইকশায়ার। আবু হায়দার রনি, এবাদত হোসেন, মাহাদী হোসেন, সৈয়দ খালিদরা নিয়েছেন দুইটি করে উইকেট। 

এইচপির পঞ্চম ম্যাচ পূর্ণ হয়নি বৃষ্টির কবলে পড়ে, প্রথমে ব্যাটিং করে শান্তর দল করেছিল বিনা উইকেটে ৯৫ রান। ষষ্ঠ ম্যাচ মাঠেই গড়ায়নি। 

সপ্তম ম্যাচে হেরেছে এইচপি, কিন্তু হেসেছে শান্তর ব্যাট। প্রথমে ব্যাট করে ওয়ারউইকশায়ার ৮ উইকেটে ৩৩২ রানের বিশাল সংগ্রহ গড়েছিল, উমিদের ৯৫ ও হোজের ৭৯ রানে ভর করে। জবাবে ৩৫.১ ওভারে ১৬৩ রানেই গুটিয়ে গেছে এইচপি। শান্ত সেখানেও খেলেছেন ৫৬ বলে ৫৭ রানের ইনিংস, ৫টি চারের সঙ্গে ছিল ২টি ছয়। সাইফউদ্দিন করেছেন ৪৫। 

বৃষ্টি ছাড়া জয়-পরাজয় মিলিয়ে মিশ্র এক সফরই গেল এইচপি দলের। তবে সফরে সবচেয়ে বড় প্রাপ্তি বোধহয় ব্যাট হাতে অধিনায়ক শান্তর পারফরম্যান্সই। সফর শেষ করে আগামীকাল দেশে ফেরার কথা এইচপি দলের।