• লা লিগা
  • " />

     

    বার্সেলোনার প্রতি 'কৃতজ্ঞ' পলিনহো

    বার্সেলোনার প্রতি 'কৃতজ্ঞ' পলিনহো    

    আগের ম্যাচের গোলের পুরষ্কার হিসেবে গতকাল তাকে মূল একাদশে নামিয়ে দিয়েছিলেন ভালভার্দে। প্রতিদানটা দারুনভাবেই দিয়েছেন পলিনহো, দলের দ্বিতীয় গোল এসেছে তার পা থেকেই। এইবারকে ৬-১ গোলে বিধ্বস্ত করার পর পলিনহো বলছেন, বার্সেলোনা যেভাবে তাকে ‘আপন’ করে নিয়েছে সেটায় তিনি কৃতজ্ঞ।

    চীন থেকে বার্সেলোনায় আসার পর বেশ সমালোচনার মুখেই পড়তে হয়েছিল পলিনহোকে। তবে গত ম্যাচে বদলি হিসেবে নেমে দলকে জয় এনে দিয়েছেন। এইবারের বিপক্ষে তার দুর্দান্ত পারফরম্যান্স ভক্তদের মন ভরিয়ে দিয়েছে। পলিনহো এটার কৃতিত্ব সতীর্থদের দিচ্ছেন, “আমাকে যেভাবে আপন করে নেওয়া হয়েছে বার্সেলোনায়, এতে আমি কৃতজ্ঞ। দলের সবাই আমাকে সাধ্যমতো সাহায্য করেছে মানিয়ে নেওয়ার ব্যাপারে।"  

     

    ব্যক্তিগত নয়, দলগত সাফল্যই পলিনহোর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ, “সবাই আমার প্রতি যে ভালোবাসা দেখাচ্ছে সেটার প্রতিদান একটা উপায়েই দেওয়া যায়। সেটা হচ্ছে দলকে জেতাতে সাহায্য করা। সতীর্থদের সাহায্য করার চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নেই। এটাই সবার লক্ষ্য হওয়া উচিত।”

    হ্যাটট্রিকসহ গত রাতে চার গোল করেছেন মেসি। পলিনহো বলছেন, মেসির পাশে খেলতে পারা তার জন্য বড় অর্জন, “পৃথিবীর সেরা ফুটবলের পাশে খেলতে পারা বিশেষ একটা অনুভূতি। তিনি প্রতিনিয়তই আমাকে অনুপ্রাণিত করেন।”