• " />

     

    'আপাতত' অস্ট্রেলিয়ায় যাচ্ছেন না স্টোকস

    আপাতত ইংল্যান্ড দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাচ্ছেন না অলরাউন্ডার বেন স্টোকস। অ্যাশেজের জন্য ইংল্যান্ডের স্কোয়াডে যোগ করা হয়েছে স্টিভেন ফিনকে। তবে স্টোকস ও অ্যালেক্স হেলসের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবি। বোঝা যাচ্ছে, পুলিশি তদন্তের ওপর নির্ভর করছে সেটা। 

    তবে বোর্ডের সঙ্গে নতুন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় আছেন দুই আলোচিত ক্রিকেটারই। স্টোকস আছেন আটজনের টেস্ট তালিকায়, সীমিত ওভারের তালিকাতেও আছেন হেলসের সঙ্গে। ২০১৭-১৮ মৌসুমের জন্য এ তালিকা ঘোষণা করেছে ইসিবি। 

    স্টোকসদের ব্যাপারে সিদ্ধান্ত না হলেও শৃংখলাজনিত কারণে জরিমানা করা হয়েছে জনি বেইরস্টো, লিয়াম প্লাংকেট ও জেক বলকে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজের সময় ইসিবির ডিরেক্টর অ্যান্ড্রিউ স্ট্রাউসের অভ্যন্তরীণ তদন্তে তাদের আচরণে ত্রুটি পেয়েছে বোর্ড। জরিমানার অংক জানানো না হলেও সেটা ক্রিকেটারদের জন্য গঠিত তহবিলে যাবে বলে জানিয়েছে ইসিবি। 

    আর স্টোকস ও হেলসের ব্যাপারে স্বাধীন প্রক্রিয়ায় তদন্ত করছে ডিসিপ্লিন কমিশন। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন