• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    'মেসি না পারলে ম্যারাডোনা-ভক্তরাই খুশি হবে'

    'মেসি না পারলে ম্যারাডোনা-ভক্তরাই খুশি হবে'    

    আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপটা এসেছিল তাঁর হাত ধরেই। ১৯৭০ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপে বাদ পড়ার শঙ্কাটা অনেক আর্জেন্টাইনের মতো ভর করেছে সেই মারিও কেম্পেসের মনেও।উত্তরসূরি লিওনেল মেসির বিশ্বকাপে খেলতে না পারার সম্ভাবনাটা কেম্পেসের কাছে মনে হচ্ছে 'দুর্যোগের' মতোই। এই প্রসঙ্গেই ম্যারাডোনা ভক্তদের একটা খোঁচাও দিলেন। 

    রেডিওতে দেয়া এক সাক্ষাৎকারে কেম্পেস বলেছেন, 'আর্জেন্টিনা আর মেসিকে ছাড়া বিশ্বকাপ হবে একটা দুর্যোগের মতোই'। ১৯৭৮ বিশ্বকাপে গোল্ডেন বল ও বুট জয়ী আর্জেন্টাইনের এই কথার সাথে দ্বিমত করার লোক কমই খুঁজে পাওয়া যাবে। কিন্তু এরপর তিনি যা বলেছেন সেটা নিয়ে বিতর্ক হতেই পারে। কেম্পেস টেনে এনেছেন ডিয়েগো ম্যারাডোনাকেও। মেসি বিশ্বকাপে খেলতে না পারলে সেটা ম্যারাডোনা আর তার সমর্থকগোষ্ঠীকে খুশি বলে মন্তব্য করেছেন তিনি!

    নিজের কথার পেছনে যুক্তিও দাঁড় করিয়েছেন কেম্পেস। মেসির দল বাছাই পর্ব উতরাতে না পারলে ম্যারাডোনাকে সর্বকালের সেরা বলতে বাধা থাকবে না তার ভক্তদের। এ কারণেই নাকি খুশি হবেন ম্যারাডোনা সমর্থকেরা!  'আর্জেন্টিনা বিশ্বকাপে না খেললে সেটা শুধুমাত্র ম্যারাডোনা ভক্তদেরই খুশির কারণ হবে। ম্যারাডোনাকে সেরা দাবি করতে তাহলে আর সমস্যা থাকবে না তাদের!'