• ফুটবল

ইচ্ছা করেই ড্র করেছিল কলম্বিয়া-পেরু!

পোস্টটি ১৬৮৩৩ বার পঠিত হয়েছে

গুঞ্জনটা ডালপালা ছড়াচ্ছিল গতকাল থেকেই। অবশেষে কলম্বিয়ার স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও স্বীকার করেছেন, ম্যাচ চলার সময়ে পেরুর দুজনের সঙ্গে ড্রয়ের ব্যাপারে আলোচনা করেছেন। মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ড্র করায় সরাসরি রাশিয়ার টিকেট পেয়েছে কলম্বিয়া। নিউজিল্যান্ডের সাথে প্লে-অফ খেলবে পেরু।

 

ব্রাজিল তিন গোলে চিলির সঙ্গে এগিয়ে যাওয়ায় ওই ম্যাচের সমীকরণ এমন হয়ে পড়েছিল, ড্র করলেই শীর্ষ পাঁচে থাকবে দুই দলই। প্রথম গোল করে কলম্বিয়া এগিয়ে গেলেও ৮০ মিনিটে গোল শোধ করে পেরু। ৮৫ মিনিটে এক ভিডিওতে দেখা যায়, পেরুর মিডফিল্ডার রেনাটো তাপিয়াকে কিছু একটা বলছেন ফ্যালকাও। হাতের কাছে মুখ থাকায় কী বলেছেন সেটা অবশ্য বোঝা যাচ্ছিল না। তবে  ম্যাচ শেষে ফ্যালকাও নিজের স্বীকার করেছেন, “আমরা জানতাম অন্যান্য ম্যাচে কী হচ্ছে। বেঞ্চ থেকে বাকিদের স্কোর আমাদের জানিয়ে দেওয়া হয়েছিল। আমরা সে হিসেবেই খেলছিলাম।  পেরুর খেলোয়াড়দের আমি সেটাই জানাচ্ছিলাম”।

ওদিকে ম্যাচের শেষদিকে ফ্যালকাওয়ের সাথে ড্রয়ের ব্যাপারে আলোচনার কথা স্বীকার করেছেন পেরু মিডফিল্ডার রেনাটো তাপিয়াও। পেরুর চ্যানেল পানামেরিকানা টিভিকে তিনি জানিয়েছেন, “ম্যাচের শেষদিকে কলম্বিয়ানরা আমাদের অন্যান্য ম্যাচের ফলাফল জানায়। রাদামেল (ফ্যালকাও) আমাকে জানায় ফল এমন থাকলে আমরা দুই দলই সেরা পাঁচে থাকব। আমরা সে হিসেবেই বাকিটা সময় খেলি। আমরা খেলার পরিস্থিতির ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছি। তবে এটা ফুটবল, আমরা জয়ের চেষ্টাই করেছি।'