• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আর্জেন্টিনা ম্যাচের আগে নিষিদ্ধ হয়েছিলেন ইকুয়েডরের পাঁচ ফুটবলার

    আর্জেন্টিনা ম্যাচের আগে নিষিদ্ধ হয়েছিলেন ইকুয়েডরের পাঁচ ফুটবলার    

     

    বিশ্বকাপের আশা শেষ হয়েছিল আগেই। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটা ইকুয়েডরের কাছে ছিল শুধুই নিয়ম রক্ষার। প্রথমে এগিয়ে গিয়েও লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে ৩-১ গোলে হেরেছে ইকুয়েডর। এবার জানা গেছে, ম্যাচের আগের রাতে পার্টি করতে যাওয়ায় নিষিদ্ধ হয়েছিলেন ইকুয়েডরের পাঁচ ফুটবলার।

    ম্যাচের আগে অবশ্য এই নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু জানানো হয়নি। ম্যাচ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পরে ইকুয়েডর সাংবাদিক রেইনালদো রোমেরোর এক টুইটে এই ঘটনা সামনে আসে, “আমরা তো ম্যাচের আগের রাতেই খেলায় হেরে গেছি। এটা ইকুয়েডর ফুটবল ফেডারেশনও জানে। দলের নিয়ম ভঙ্গ করে পাঁচজন ফুটবলার পার্টি করতে গিয়েছিলেন।”

    পরে ইকুয়েডর ফুটবল ফেডারেশনও ব্যাপারটি স্বীকার করে, “আর্জেন্টিনার ম্যাচের আগে ইকুয়েডর কয়েকজন ফুটবলারকে দলের নিয়ম ভঙ্গের কারণে নিষিদ্ধ করা হয়েছিল। এই ব্যাপারে কোচ সেলিকো নিজেই সাহায্য করেছেন ফেডারেশনকে। নিষিদ্ধ হওয়া ফুটবলারদের ভবিষ্যতে দলে ডাক পাওয়াও কঠিন হবে। এটার মাধ্যমে আমরা সবাইকে সতর্কবার্তা পৌঁছে দিতে চাই যে, নিয়ম ভঙ্গ করলে কাউকে ছাড় দেওয়া হব না।”

     

     

    নিষিদ্ধ হওয়া পাঁচজন ফুটবলারের নাম প্রকাশ করেনি ফেডারেশন। তবে ইকুয়েডর পত্রিকা এল কমেরিকো বলছে, নিষিদ্ধ হওয়া দুজন ফুটবলার নাকি আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিলেন!

    ১৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার ৮ম স্থানে থেকেই বাছাইপর্ব শেষ করেছে ইকুয়েডর। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপে গেছে ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা ও কলম্বিয়া। প্লে-অফ নিশ্চিত করেছে পেরু।