• ক্রিকেট

বাংলাদেশের সঙ্গে থাকছেন না তাহির-রাবাদারা

পোস্টটি ২২৯০৩ বার পঠিত হয়েছে

টেস্টে ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার, আর্থার মরিসরা ছিলেন না। মরনে মরকেলও এক টেস্ট পর খেলতে পারেননি। এবার কাগিসো রাবাদা, ইমরান তাহির, ওয়েইন পারনেলরা থাকছেন না টি-টোয়েন্টিতে। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সারির বোলিং নিয়েই নামবে দক্ষিণ আফ্রিকা। তবে ব্যাটিংটা থাকছে শক্তিশালীই, টি টোয়েন্টির জন্য দক্ষিণ আফ্রিকা দলে আছেন এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, ফাফ ডু প্লেসিরা।

টি-টোয়েন্টিতে বেশ কিছু দিন ধরেই পরীক্ষা নিরীক্ষা করে আসছে দক্ষিণ আফ্রিকা। সেটির অংশ হিসেবেই বাংলাদেশের সঙ্গেও এসেছে পরিবর্তন। তাহির সীমিত ওভারে বরাবরই স্ট্রাইক বোলারদের একজন, তবে বাংলাদেশের সঙ্গে বিশ্রামে থাকছেন। রাবাদা অবশ্য আগে থেকেই ছিলেন না টি-টোয়েন্টিতে। আর চোটের জন্য ছিটকে পড়েছেন ওয়েইন পারনেল।

তবে ফেরার কথা ছিল মরিস ও  লুঙ্গি এনগিডির। চোট থেকে সেরে না ওঠায় দুজনের কেউই দলে নেই। দক্ষিণ আফ্রিকার পেস বোলিংয়ে তাই কমবেশি সবাই নতুন। ডেন প্যাটারসন, অ্যান্ডাইল ফেলেকায়ো, বেউরান হেন্ড্রিকসরা এর আগে খেলেছেন দেশের হয়ে। তবে দলে ডাক পাওয়া পেস বোলিং অলরাউন্ডার রবি ফিলিঙ্ক এখনো অভিষেকের অপেক্ষায়। তাহিরের অনুপস্থিতিতে স্পিন আক্রমণ সামলাবেন তাবরাইজ শামসি ও অ্যারন ফাঙ্গিসো। শামসি ইংল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টিতে খেললেও ফাঙ্গিসো এ বছরের জানুয়ারির পর আর দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেননি।