• বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    বল পড়ে থেমে যায় যে মাঠে ...

    বল পড়ে থেমে যায় যে মাঠে ...    

    ম্যাচের আগের দিন মাঠ দেখে তামিম ইকবাল অস্ফুটে বলেছিলেন, এই মাঠ দেখে তাঁর আবাহনীর মাঠের কথা মনে পড়ছে। ঘাস বেশিরভাগ জায়গাতেই নেই, বের হয়ে আছে কালো মাটি। তবে বোল্যান্ড পার্কের মাঠ আসলে কতটা খারাপ, সেটা বোঝা গেল আজ দক্ষিণ আফ্রিকার ইনিংসের দশম ওভারে।

    নাসির হোসেনের বলটা উড়িয়ে মারতে গিয়েছিলেন হাশিম আমলা, লং অফের দিকে বলটা ছয় না হোক, অন্তত চার নিশ্চিতভাবেই হবে বলে মনে হচ্ছিল। টিভি ক্যামেরাও শুরুতে দেখাচ্ছিল বাউন্ডারির দিকেই। কিন্তু বলটা সীমানা দড়ির একটু আগে ঠিক যেখানে পড়ল, সেখানেই থেমে গেল। আমলাকে তাই এক রান কম নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। মুশফিকেরও ডাউন দ্য উইকেটে এসে করা একটি শট এরকমভাবেই চার হয়নি, শেষ পর্যন্ত হয়েছে দুই রান।

     

    এবড়ো থেবড়ো আউটফিল্ডের জন্য পুরো ম্যাচে এমন অনেক চারই হয়নি ব্যাটসম্যানদের। তবে উল্টো ঘটনা ঘটেছে। অসমান বাউন্সের জন্য প্রিটোরিয়াসের বলে চার পেয়ে গেছেন মুশফিক, রাবাদার হাত গলে দড়ি ছুঁয়েছে বল। ডাইভ দিতে সতর্ক ছিলেন দুই দলের ফিল্ডাররাই, লিটন যেমন একবার ডাইভ দিয়ে বেশ ব্যথাও পেয়েছেন হাতে।

    এমন মাঠে খেলা হচ্ছে কেন, সে প্রশ্ন উঠেছে ম্যাচের আগেও। বাংলাদেশ দল মাঠ দেখে অবাক হলেও শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে আপত্তি জানায়নি আর।