• " />
    X
    GO11IPL2020

     

    আবারও ফিফার বর্ষসেরা রোনালদোই

    প্রথমবারের মতো টানা দুবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, পেয়েছেন অনেক পর আরাধ্য লা লিগা। ফিফা বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কারটা তাই টানা দ্বিতীয় বার উঠল তাঁর হাতেই। সব মিলে এই পুরস্কার তিন বার জিতেছেন রোনালদো। এই বছর এর মধ্যেই জিতেছেন উয়েফার বর্ষসেরা পুরস্কার, এখন শুধু বাকি ব্যালন ডি অর। 

    ১৯৯১ সাল থেকে ফিফা এই পুরস্কার চালু করে। ২০১০ সাল থেকে তা ব্যালন ডি অরের সঙ্গে মিলে হয়ে যায় ফিফা ব্যালন ডি অর। গত বছর আবার ফিফা ব্যালন ডি অর থেকে আলাদা হয়ে যায়। দ্য বেস্টের প্রথম আসরেই জিতেছিলেন রোনালদো, লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের সঙ্গে ক্লাব বিশ্বকাপও জিতেছেন। চ্যাম্পিয়ন্স লিগে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। আর পর্তুগালকে নিয়ে গেছেন সরাসরি বিশ্বকাপের মূল পর্বে। এবারের পুরস্কার রোনালদোর হাতে না গেলেই অবশ্য বিস্ময়কর হতো।

    মেয়েদের বিভাগে সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন হল্যান্ডের লিকে মারটেনস।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন