• " />

     

    পিছিয়ে গেলো গেইলদের পাকিস্তান সফর

    এই মাসের শেষেই হওয়ার কথা ছিল সিরিজটা। কিন্তু শেষ মুহূর্তে এসে ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফর পেছাতে বাধ্য হলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। সিরিজ পেছানোর কারণটা অবশ্য পুরোপুরি ‘প্রাকৃতিক’। লাহোরে অতিরিক্ত ‘ধোঁয়াশার’ কারণেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

    গত কয়েকদিন ধরেই লাহোরে দেখা দিয়েছে অতিরিক্ত ‘ধোঁয়াশা’। যানবাহনে ধোঁয়া ও কুয়াশার মিশ্রণে সৃষ্ট এই অবস্থার কারণে এরই মাঝে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। প্রাণহানি হয়েছে একজনের, অসুস্থ হয়েছেন বেশ কয়েকজন। বিমান ও যানবাহন চলাচলও স্বাভাবিক নেই।

     

     

    পিসিবি বলছে, লাহোরের আবহাওয়া এখন ক্রিকেটের জন্য একেবারেই উপযুক্ত নয়, “বেশ কয়েকটি কারণেই ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফর পিছিয়ে দেওয়া হয়েছে। লাহোরের আবহাওয়া ক্রিকেটের জন্য একেবারেই অনুকূলে নেই। ঘরোয়া লিগের খেলাতেও ব্যঘাত ঘটছে। এজন্যই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে সিরিজটা আগামী বছরের শুরুতে হবে।”

    কিছুদিন আগে পাকিস্তানে একটি টি-টোয়েন্টি খেলেছে শ্রীলংকা। নিরাপত্তার অজুহাতে এই সফরে আসেননি লংকান অধিনায়ক উপুল থারাঙ্গা। জানা গেছে, পাকিস্তান সফর নিয়ে থারাঙ্গার মতো আপত্তি আছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, কাইরন পোলর্ডসহ আরও ৬ জন ক্রিকেটারের। আগামী বছরের মার্চে পাকিস্তান সফরে আসতে পারে দল। গেইল, পোলর্ডরা শেষ পর্যন্ত থারাঙ্গার মতো সিরিজ থেকে নিজেদের সরিয়ে নেবেন কিনা সেটা সময়ই বলে দেবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন