• " />

     

    পদত্যাগ করছেন হাথুরুসিংহে?

    বাংলাদেশ ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বোর্ডের কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইএসপিএন ক্রিকইনফো বলছে, বিসিবি এ পদত্যাগপত্র গ্রহণ করলেই বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ইতি ঘটবে এ শ্রীলঙ্কান কোচের। শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গেও হাথুরুর দরকষাকষি চলছে, বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দিলে শ্রীলঙ্কার নতুন কোচ হওয়ার সম্ভাবনা বেশি তারই। গ্রাহাম ফোর্ড চলে যাওয়ার পর থেকে প্রধান কোচ খুঁজছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। 

    বেশ কিছুদিন ধরেই বাংলাদেশে নিজের ভূমিকা নিয়ে ‘অসন্তুষ্ট’ হাথুরুসিংহে। গত বছরের অক্টোবরেও তিনি পদত্যাগ করতে চেয়েছিলেন, তবে বিসিবি তাকে বুঝিয়ে দায়িত্ব চালিয়ে যাওয়ার জন্য রাজি করিয়েছিল। 

    শ্রীলঙ্কাও বেশ কিছুদিন ধরেই হাথুরুসিংহেকে পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে। শুরুতে তাদেরকে না করলেও এখন শ্রীলঙ্কার দায়িত্বটা টানছে তাকে। কিছুদিন আগেই ব্যাটিং পরামর্শক হিসেবে থিলান সামারাবিরাকে নিয়োগ দিয়েছে এসএলসি, যিনি কিনা হাথুরুরিংহের দীর্ঘদিনের বন্ধু। বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবেও এসেছিলেন সাবেক এ শ্রীলঙ্কান ব্যাটসম্যান। 

    তবে চুক্তিগত কিছু দায়ের ব্যাপার আছে হাথুরুসিংহের ব্যাপারে। এ বছরের মাঝামাঝি তার সঙ্গে চুক্তি বাড়িয়ে ২০১৯ সালের বিশ্বকাপ শেষ পর্যন্ত করেছিল বিসিবি। এমন অবস্থায় হাথুরুসিংহের পদত্যাগপত্র পরিস্থিতি জটিলই করে তুলবে। তবে শ্রীলঙ্কান বোর্ডের কাছ থেকে হাথুরু বাংলাদেশের সমান পারিশ্রমিক পাওয়ার প্রতিশ্রুতিই শুনেছেন বলে জানাচ্ছে ইএসপিএনক্রিকইনফো। 

    প্রায় সাড়ে তিন বছর ধরে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে আছেন হাথুরুসিংহে। তার আমলেই বাংলাদেশ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠেছে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজও জিতেছে। জিতেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে দেশের মাটিতে টেস্ট, শ্রীলঙ্কার সঙ্গে তাদের মাটিতেই টেস্ট। তবে শেষ সফরে দক্ষিণ আফ্রিকা থেকে একেবারেই শূন্য হাতে ফিরেছে বাংলাদেশ। 


     

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন