• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    হন্ডুরাসকে বিদায় করে বিশ্বকাপে অস্ট্রেলিয়া

    টানা চতুর্থবার বিশ্বকাপ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। ঘরের মাটিতে প্লে-অফের দ্বিতীয় লেগে হন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া যাচ্ছে সকারুরা। অস্ট্রেলিয়ার হয়ে পেনাল্টি থেকে দুই গোল করেছেন অধিনায়ক মাইল জেডিনাক, এর আগে আত্মঘাতি গোল হয়েছে একটি, সেটিও জেডিনাকের ফ্রিকিক থেকেই। 

    প্রথম লেগে গোলশূন্য ড্র করেছিল দুই দল। দ্বিতীয় লেগের প্রথমার্ধেও ফল ছিল একই। এএনজি স্টেডিয়ামে বাড়ছিল শুধু অনিশ্চয়তা, হন্ডুরাসকে যে বাগে আনতে পারছিল না সকারুরা! এ বিশ্বকাপ খেলতে বাছাইপর্বে ২২টি ম্যাচ খেলেছে সকারুরা, ৮৮৪ দিন ধরে ভ্রমণ করতে হয়েছে প্রায় আড়াই লক্ষ কিলোমিটার পথ, ২২টি দেশ ঘুরে! 

    ৫৩ মিনিটে গিয়ে অনিশ্চিয়তার শেকল প্রথম ছিঁড়েছে, জেডিনাকের ফ্রি কিক থেকেই। দূরের পোস্টে শট নিয়েছিলেন, হন্ডুরাসের ফিগুরোয়ার গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে ঢুকেছে বল। ৭১ মিনিটে প্রথম পেনাল্টি পায় অস্ট্রেলিয়া, অ্যাকোস্টা ডি-বক্সের ভেতরে করেছিলেন হ্যান্ড। জেডিনাক ভুল করেননি। ভুল হয়নি তার ৮৫ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতেও। ৯৩ মিনিটে কর্নার থেকে সান্ত্বনার গোলটি পেয়েছে হন্ডুরাস। করেছেন এলিস। 

    ততক্ষণে এএনজি স্টেডিয়াম ফেটে পড়েছে, টানা চতুর্থবার বিশ্বকাপে যাওয়ার উল্লাসে! 


     

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন