• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'অপরাজিত' চেলসিকে হারিয়ে দিল ওয়েস্ট হ্যাম

    'অপরাজিত' চেলসিকে হারিয়ে দিল ওয়েস্ট হ্যাম    

    ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ৭ ম্যাচে অপরাজিত থাকা চেলসিকে মার্কো আরনাউটোভিচের গোলে ১-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে ওয়েস্ট হ্যাম। 

    চেলসির মূল দুই তারকা এডেন হ্যাজার্ড এবং আলভারো মোরাতা আছেন দারুণ ফর্মে। সেই সাথে আজকের প্রতিপক্ষ টেবিলের তলানীতে থাকা ওয়েস্ট হ্যাম, যারা জয়ের মুখ দেখেনি শেষ ৭ ম্যাচে। গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে শেষদিকে ডেভিড সিলভার গোলে হেরে গিয়েছিল 'হ্যামার'রা।  কিন্তু আজ আর খালি হাতে ফিরতে হয়নি ডেভিড ময়েসের দলকে। 

     

     

    নিজেদের মাঠে ম্যাচের মাত্র ৬ মিনিটেই এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ডানপ্রান্তে মিকেল আন্তোনিওর পাস থেকে বল পান আরনাউটোভিচ। সতীর্থ মানুয়েল লানজিনির সাথে দারুণ এক 'ওয়ান-টু' করে ডিবক্সে ঢুকে পড়েন তিনি। এরপর বাঁ-পায়ের নিঁখুত বাঁকানো শটে গোলরক্ষক থিবো কর্তোয়াকে পরাস্ত করেন এই অস্ট্রিয়ান। এ মৌসুমে এটিই ছিল আরনাউটোভিচের প্রথম গোল। শুরুতেই পিছিয়ে পড়ায় কিছুটা খেই হারিয়ে ফেলে চেলসি। সেস্ক ফ্যাব্রেগাস, এন'গোলো কান্তেদের সাথে হ্যাজার্ড-মোরাতার বোঝাপড়ার অভাব পুরো ম্যাচেই ছিল স্পষ্ট। ডিবক্সের বাইরে থেকে কান্তে এবং দাভিদ জাপাকস্তার শট ছাড়া প্রথমার্ধে তেমন সুযোগই তৈরি করতে পারেনি চেলসি। ওদিকে প্রতি আক্রমণে 'ব্লুজ'দের রক্ষণভাগকে বেশ কয়েকবার পরীক্ষায় ফেলেছিল ময়েসের দল।

     

    দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে আসে ম্যাচের অন্যতম বিতর্কিত মুহূর্ত। আরনাউটোভিচের ক্রস আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের হাতে লাগলেও পেনাল্টির বাঁশি দেননি রেফারি। বিতর্কিত এই সিদ্ধান্তের পর ডাগআউটে রাগান্বিত ময়েসের অভিব্যক্তি যেন তখন সমগ্র লন্ডন স্টেডিয়ামের প্রতিচ্ছবি। স্কটিশ এই কোচের রক্ষণাত্মক কৌশলের সামনে রীতিমত অসহায়ই হয়ে পড়েছিল চেলসির আক্রমণভাগ। হ্যাজার্ড-মোরাতার পাশাপাশি গোলের আশায় পেদ্রো, উইলিয়ানদের নামিয়ে দিয়েও ফল পাননি আন্তোনিও কন্তে। দ্বিতীয়ার্ধে প্রায় ৭২ ভাগ পজেশন ধরে রাখলেও গোলে একটি শটও নিতে পারেনি চেলসি। শেষ বাঁশির পর ওয়েস্ট হ্যাম সমর্থকদের বুনো উল্লাসের মাঝে মাথা নিচু করেই খালি হাতে মাঠ ছাড়তে হয় 'ব্লুজ'দের।