• " />

     

    টি-টেন লিগ : সাকিবদের জয়, আফ্রিদির হ্যাটট্রিক

    টি-টেন লিগ : সাকিবদের জয়, আফ্রিদির হ্যাটট্রিক    

    আরব আমিরাতে শুরু হয়েছে ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন লিগ। কেরালা কিংসের হয়ে প্রথম দিনেই মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। তার দল জিতেছে বেঙ্গল টাইগার্সের সঙ্গে। আর মারাঠা আরবিয়ানসের সঙ্গে হ্যাটট্রিক করেছেন পখতুনসের শাহিদ আফ্রিদি। 

    সাকিবদের জয়
    একজন বোলার করতে পারবেন সর্বোচ্চ ২ ওভার। ৬ষ্ঠ বোলার হিসেবে সাকিবকে এনেছিলেন কেরালা কিংসের অধিনায়ক ওইন মরগান। ওই এক ওভারই করেছেন সাকিব। উইকেট না পেলেও সবচেয়ে ভাল ইকোনমি রেট তারই, ৬ বলে সাকিব দিয়েছেন ৫ রান। ৮৭ রানের লক্ষ্য সাকিবদের দল পেরিয়ে গেছে ১২ বল বাকি থাকতেই। পল স্টার্লিং করেছেন ২৭ বলে ৬৬ রান। 

     

     

    আফ্রিদির হ্যাটট্রিক
    ২য় ইনিংসে ৫ম ওভারে বোলিং করতে এসেছিলেন আফ্রিদি। প্রথম বলে রাইশি রুশো দিয়েছেন ক্যাচ, পরের দুই বলে এলবিডাব্লিউ হয়েছেন ডোয়াইন ব্রাভো ও বিরেন্দর শেওয়াগ। এই ফরম্যাটের নিজের প্রথম তিন বলেই হ্যাটট্রিক পূর্ণ করেছেন আফ্রিদি। তার দল পখতুনস জিতেছে ২৫ রানে। 

    হেলস-ঝড়
    বেন স্টোকস ক্রিকেটে ফিরেছেন কয়েকদিন আগেই। ব্রিস্টলে পানশালার বাইরে মারামারির ঘটনায় সাময়িক নিষিদ্ধ থাকা অ্যালেক্স হেলসও ফিরলেন ক্রিকেটে। মারাঠা আরবিয়ানসের হয়ে টি-টেন লিগে নিজের প্রথম ম্যাচে হেলস করেছেন ২৬ বলে ৫৭ রান। আর কেউ বলতে গেলে কিছুই করতে পারেননি, পখতুনসের সঙ্গে অবশ্য হারতে হয়েছে হেলসদের।