• " />

     

    অ-১৯ বিশ্বকাপ দলে স্টিভ ওয়াহ, মাখায়া এনটিনির ছেলেরা

    অ-১৯ বিশ্বকাপ দলে স্টিভ ওয়াহ, মাখায়া এনটিনির ছেলেরা    

    বাবার পথে ছেলে হেঁটেছেন, ক্রিকেটে নতুন ঘটনা নয়। এমন পথেই হাঁটছেন অস্টিন ওয়াহ ও ঠ্যান্ডো এনটিনি। নামের পরের অংশ শুনেই ধারনা করতে পারছেন, এই দুইজনের বাবা কারা। স্টিভ ওয়াহ ও মাখায়া এনটিনির ছেলেরা ডাক পেয়েছেন নিজ নিজ দেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে। 

    ২০১৬ সালে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে অপরাজিত সেঞ্চুরি করেছিলেন ওয়াহ। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ এর হয়ে তার অভিষেক হয়ে গেছে এ বছরের শুরুতেই, শ্রীলঙ্কার যুব দলের সঙ্গে ওয়ানডে সিরিজে। ওয়াহর সঙ্গে অস্ট্রেলিয়া দলে আছেন উইল সাদারল্যান্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের ছেলে তার দলের সহ-অধিনায়কও। 

     

     

    সাদারল্যান্ড আবার খেলেন ক্রিকেট-ফুটবল দুইটিই। এ বছরের জুলাইয়ে এই পেসার ও ব্যাটসম্যান ভিক্টোরিয়ার সঙ্গে চুক্তি করেছেন, অস্ট্রেলিয়ান ফুটবল লিগের ড্রাফটে নাম লেখানোর বদলে। ‘ফুটবলের বদলে ক্রিকেটকে বেছেছিলেন’ ধরনের আরেকটা কাহিনী হতেই পারে তাকে নিয়ে। 

    ‘জুনিয়র’ এনটিনির জন্যও প্রতিযোগিতামূলক ক্রিকেট নতুন নয়। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এর মাঝে আটটি যুব ওয়ানডেও খেলেছেন। বাবার মতো তিনিও ডানহাতি পেসার, তিনিও খেলতে যাচ্ছেন যুব বিশ্বকাপ। জুলাইয়ে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ যুব দলের সঙ্গে ৪ ম্যাচে ৮ উইকেট নিয়েছিলেন এনটিনি, তখন থেকেই আছেন এই দলের সঙ্গে। সম্প্রতি ইংল্যান্ড ও নামিবিয়ার সঙ্গে ত্রিদেশীয় সিরিজেও খেলেছেন। 

    আগামী জানুয়ারির ১৩ তারিখ থেকে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এ আসরের জন্য বাংলাদেশ দল ঘোষণাও করা হয়েছে আগেই।