• " />

     

    আইসিসির বর্ষসেরা পেরি

    আইসিসির বর্ষসেরা পেরি    

    আইসিসির বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার এলিস পেরি। নিউজিল্যান্দের অ্যামি স্যাটার্থওয়েইট ও ভারতের হারমানপ্রিত কৌরকে টপকে এই পুরষ্কার জিতেছেন পেরি। নারী ক্রিকেটের কিংবদন্তি র‍্যাচেল হেয়ো-ফ্লিন্টের মৃত্যুর পর এ পুরষ্কার চালু করেছে আইসিসি। 

    বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার না জিতলেও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন স্যাটার্থওয়েইট। আর পেরির সথীর্থ বেথ মুনি হয়েছেন সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার, সেরা উদীয়মান ক্রিকেটারও হয়েছেন তিনিই। 

    গত ১৪ মাসে ৯০৫ রান করেছেন পেরি, সঙ্গে নিয়েছেন ২২ উইকেট। অ্যাশেজ টেস্টে করেছেন ডাবল সেঞ্চুরিও। আর ২৪ ম্যাচে ১১৮৩ রান করেছেন স্যাটার্থওয়েইট। আর মুনি ছিলেন টি-টোয়েন্টিতে এই সময়ে সর্বোচ্চ স্কোরার।

    ২১ সেপ্টেম্বর ২০১৬ থেকে ২১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত সময়কালে বিবেচনা করা হয়েছে পারফরম্যান্স। 

    বর্ষসেরা ওয়ানডে দল 
    ট্যামি বেমনট, মেগ ল্যানিং, মিথালি রাজ, অ্যামি স্যাটার্থওয়েইট, এলিস পেরি, হিদার নাইট (অধিনায়ক), সারাহ টেইলর (উইকেটকিপার), ড্যান ফন নিকার্ক, ম্যারাইজেন ক্যাপ, একটা বিশট, অ্যালেক্স হার্টলি। 

    বর্ষসেরা টি-টোয়েন্টি দল
    বেথ মুনি (উইকেটকিপার), ড্যানি ওয়েইট, হারমানপ্রিত কৌর, স্টেফানি টেইলর (অধিনায়ক), ওফি ডেভাইন, ডিয়ান্দ্রা ডোটিন, হ্যালি উইলিয়ামস, মেগান শাট, অ্যামান্ডা-জেড ওয়েলিংটন, লি টাহুহু, একটা বিশট।