• বাংলাদেশ-শ্রীলংকা
  • " />

     

    ডি সিলভা-মেন্ডিসের রেকর্ড জুটি

    ডি সিলভা-মেন্ডিসের রেকর্ড জুটি    

    শূন্য রানে ১ উইকেট যাওয়ার পর জুটি বেঁধেছিলেন কুশাল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। মুস্তাফিজুর রহমানের শর্টলেংথের বলে আগেভাগেই পুলের চেষ্টায় টপ-এজে দিয়েছেন ক্যাচ। দুইজনের জুটিতে এসেছে ৩০৮ রান...



    দ্বিতীয় উইকেটে বাংলাদেশের বিপক্ষে এটি শ্রীলঙ্কার সর্বোচ্চ জুটি। ২০১৩ সালে তিলকারত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা মিলে তুলেছিলেন ২১৩ রান। ১৭ রানে সেবার আউট হয়েছিলেন আরেক ওপেনার দিমুথ করুনারত্নে।


    বাংলাদেশের সঙ্গে যে কোনও উইকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ জুটি শ্রীলঙ্কার। ২০০৭ সালে ক্যান্ডিতে মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা ৩য় উইকেটে করেছিলেন ৩১১ রান।

     

    যে কোনও দেশের সঙ্গে ২য় উইকেটে শ্রীলঙ্কার এটি তৃতীয় সর্বোচ্চ জুটি। যে কোনও উইকেটে, যে কোনও প্রতিপক্ষের সঙ্গে এটি শ্রীলঙ্কার ৮ম সর্বোচ্চ জুটি।

    বাংলাদেশের বিপক্ষে যে কোনও উইকেটে এর চেয়ে বেশি রানের জুটি আছে ৬টি। সবার ওপরে বোয়েটা ডিপেনার ও জ্যাক রুডলফের অবিচ্ছিন্নন ৪২৯ রানের জুটি। ৪১ রানে ২ উইকেট যাওয়ার পর এই রান যোগ করেছিলেন দুইজন, ২০০৩ সালে চট্টগ্রামে।

    ১৬

    ১৬ বছর পর ভাঙলো আরেকটা রেকর্ড। ২য় উইকেটে বাংলাদেশের বিপক্ষে যে কোনও দলেরই এটি সর্বোচ্চ জুটি। ২০০২ সালে গ্যারি কার্স্টেন ও গ্রায়েম স্মিথের জুটিতে ইস্ট লন্ডনে ২য় উইকেটে এসেছিল ২৭২ রান।