• দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজ
  • " />

     

    টি-টোয়েন্টিতেও ছুটছে ভারত

    টি-টোয়েন্টিতেও ছুটছে ভারত    

    স্কোর

    ভারত ২০ ওভারে  ২০৩/৫ ( ধাওয়ান ৭২, পান্ডে ২৯*, ডালা ২/৪৭)

    দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ১৭৫/৯ ( হেন্ড্রিক্স ৭০, ভুবনেশ্বর ৫/২৪)

    ভারত ২৪ রানে জয়ী


     

    ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জিতেছিল তারা। জয়ের সেই ধারাটা টি-টোয়েন্টি সিরিজেও বজায় রাখল বিরাট কোহলির ভারত। ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিংয়ে জোহানেসবার্গে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে হারিয়ে ১-০তে এগিয়ে গেলো কোহলিরা।

     

     

     

    ২০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা যেমন হওয়া দরকার, জে স্মুট স ও রেজা হেন্ড্রিক্স তেমনটাই করেছিলেন। ১৭ বলেই ওঠে ২৯ রান। তৃতীয় ওভারেই প্রোটিয়াদের প্রথম ধাক্কা দেন ভুবনেশ্বর, ১৪ রান করা স্মুটসকে ফেরান। ৩ ওভারের মাঝে আর ২ ব্যাটসম্যান ফিরলে ভালো চাপে পড়ে আফ্রিকা।

     

    হেন্ড্রিক্স-বেহারডিয়েন সেই চাপ বেশ ভালোভাবেই সামলেছেন। দুজনের ৮১ রানের জুটি ফিকে হয়ে যাওয়া জয়ের আশা আবারও উজ্জ্বল করে। ২ ছয় ও ৩ চারে ২৭ বলে ৩৯ করা বেহারডিয়েনকে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ আবার ভারতের হাতে নিয়ে আসেন চাহাল। হেন্ড্রিক্সকে প্যাভিলিয়নে ফিরিয়ে ভারতের জয় অনেকটাই নিশ্চিত করেন ভুবনেশ্বর। শেষ পর্যন্ত ২৪ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনিই। প্রথম ভারতীয় বোলার হিসেবে তিন ফরম্যাটেই পাঁচ উইকেট নিলেন ভুবনেশ্বর।

     

    টসে হেরে ব্যাটিংয়ে নেমে বড় স্কোরের ভিত গড়ে দিয়েছেন শিখর ধাওয়ান। ১০ চার ও ২ ছয়ে মাত্র ৩৯ বলেই ধাওয়ান করেন ৭২ রান। ব্যাট করতে নামা ভারতের ৭ ব্যাটসম্যানের স্ট্রাইক রেটই ছিল ১০০র ওপরে! ৫ উইকেট হারিয়ে ভারত করে ২০৩ রান।