• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    রেকর্ডের রাতে সালাহর চারে চার

    রেকর্ডের রাতে সালাহর চারে চার    

     

    নতুন সপ্তাহ, নতুন প্রতিপক্ষ। সব ‘নতুন’ হলেও এই মৌসুমে লিভারপুলের ম্যাচে একটা ব্যাপার আর নতুন নয়, সেটা মোহামেদ সালাহর গোল। লিভারপুলের জার্সি গায়ে নিজের প্রথম মৌসুমে গোলের ক্ষুধা দিনকে দিন যেন বেড়েই চলেছে তার। ওয়াটফোর্ডের বিপক্ষে গত রাতে চার গোল করে গড়েছেন নতুন রেকর্ড, অভিষেক মৌসুমে লিভাপুলের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক এখন সালাহই!

    অ্যানফিল্ডে পুরো ম্যাচজুড়ে ছিলেন শুধুই সালাহ। ৪ মিনিটের মাথায়ই আসে প্রথম গোল। সাদিও মানের পাসে বল জালে জড়ান, গোলটা এসেছে সালাহর ডান পা থেকে। প্রথমার্ধের ২ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন সালাহই। অ্যান্ডু রবার্টসনের ক্রসে বক্সের ভেতর বল পেয়ে গোল করতে ভুল করেননি।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই লিভারপুল এগিয়ে যায় ৩-০ গোলে, গোলদাতা ফিরমিনো হলেও অ্যাসিস্টে কিন্তু সেই সালাহই! ৭৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। প্রথম মিশরিয়ান ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করলেন তিনি। ইংলিশ লিগে ১০ম আফ্রিকান দেশের ফুটবলার হিসেবে হ্যাটট্রিক পেলেন। ৮৫ মিনিটে আরও একবার জালে বল জড়িয়ে দলকে ৫-০ গোলের বড় জয় এনে দেন। এই জয়ে ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে উঠে এলো ক্লপের দল।

    প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সালাহর গোল ২৮, সব টুর্নামেন্ট মিলিয়ে তা ৩৬। লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমে এটাই সর্বোচ্চ। প্রিমিয়ার লিগে আফ্রিকান ফুটবলার হিসেবে এক মৌসুমে গোলের দিক থেকে সালাহর চেয়ে এগিয়ে আছেন শুধু দিদিয়ের দ্রগবাই, ২০০৯-১০ মৌসুমে চেলসির হয়ে করেছিলেন ২৯ গোল। এই ফর্মে থাকলে দ্রগবাকে যে ছাড়িয়ে যাবেন সালাহ, সে বলাই বাহুল্য!

    ৯০ মিনিটে মাত্র ৪ বার গোলপোস্টের দিকে শট নিয়েছেন। আর সেই ৪ শটের প্রতিটিতেই এসেছে গোল! ২০০৯ সালে এই অ্যানফিল্ডেই আর্সেনালের আন্দ্রে আরশাভিন ৪ শটেই করেছিলেন ৪ গোল।

    এদিকে লিভারপুলের জয়ের রাতে এফ এ কাপের সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহাম। রোমেলু লুকাকু ও নেমাঞ্জা মাতিচের গোলে ব্রাইটননে ২-০ গোলে হারিয়েছে হোসে মরিনহোর দল। অন্যদিকে ক্রিশ্চিয়ান এরিকসেনের জোড়া গোলে সোয়ানসি সিটিকে ৩-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে টটেনহাম।