• " />

     

    ভারতকে হারিয়ে মেয়েদের ইতিহাস

    ভারতকে হারিয়ে মেয়েদের ইতিহাস    

    সংক্ষিপ্ত স্কোর 

    ভারত ২০ ওভারে ১৪১/৭ ( হারমানপ্রিত ৪২, দীপ্তি ৩২, রুমানা ৩/ ২১)

    বাংলাদেশ ১৯.৪ ওভারে ১৪২/৩ ( ফারজানা ৫২*, রুমানা ৪২*,  পুনাম ১/২১)

    বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

    ম্যান অফ দ্যা ম্যাচ- রুমানা আহমেদ 

     

    এশিয়া কাপের শুরুটা হয়েছিল শ্রীলংকার বিপক্ষে হার দিয়ে। পরের ম্যাচে অবশ্য পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশের মেয়েরা। কুয়ালালামপুরে অনুষ্ঠিত প্রমীলা এশিয়া কাপে আজ রুমানা আহমেদের অলরাউন্ড পারফরম্যান্সে গত ছয় আসরের চ্যাম্পিয়ন ভারতকে ৭ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ।টি-টোয়েন্টিতে এই প্রথম ভারতের বিপক্ষে জয়ের স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা। 

    লক্ষ্য ছিল ১৪২। শামিমা সুলতানা ও আয়েশা রহমান দলকে ভালো সূচনা এনে দেন। ৫ম ওভারের মাথায় ১২ রান করে আয়েশা ফিরলে ভাঙ্গে ২৯ রানের ওপেনিং জুটি। এরপর নামা ফারজানা হকই মূলত ম্যাচটা ভারতের নাগালের বাইরে নিয়ে গেছেন। ৭ চারে ২৩ বলে ৩৩ রান করে শামিমা ফিরলেও শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন ফারজানা, তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরিও। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন রুমানা আহমেদ।  

    ৫ চার ও এক ছয়ে ৪৬ বলে ফারজানা অপরাজিত ছিলেন ৫২ রানে। অন্যপ্রান্তে রুমানাও ছিলেন বেশ আক্রমণাত্মক, ৬ চারে ৩৪ বলে করেছেন ৪২ রান। তাদের দুজনের ৯৩ রানের জুটিতে ২ বল হাতে রেখেই জয় পায় সালমা খাতুনরা।

    দিনের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নামা হারমানপ্রিত কৌরের ভারত। শুরু থেকেই নিয়মিত বিরতিরে উইকেট হারিয়ে থিতু হতে পারছিলেন না কেউই। হারমানপ্রিত ও দীপ্তি শর্মার ৫০ রানের জুটিতেই লড়াই করার স্কোর দাঁড় করায় ভারত। ৬ চারে হারমানপ্রিত করেন ৪২, আউট হয়েছেন রুমানার বলে। দীপ্তিকেও ফেরান এই রুমানাই, ফেরার আগে করেছেন ২৮ বলে ৩২ রান। আর কেউ জ্বলে উঠতে ব্যর্থ হলে শেষ পর্যন্ত ১৪২ রান তোলে ভারত।রুমানা নেন ২১ রানে ৩ উইকেট। ব্যাটে-বলে উজ্জ্বল রুমানাই হয়েছেন ম্যাচসেরা।

    এই হারের পরেও ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। সমান পয়েন্ট নিয়েও রান রেটে পিছিয়ে থেকে চতুর্থ স্থানে আছে বাংলাদেশ।বাংলাদেশের শেষ দুটি ম্যাচ মালয়শিয়া ও থাইল্যান্ডের বিপক্ষে।