• ইংল্যান্ড-ভারত সিরিজ
  • " />

     

    স্টোকসের শুনানিতে হেলসের ভূমিকা নিয়ে 'প্রশ্ন'

    স্টোকসের শুনানিতে হেলসের ভূমিকা নিয়ে 'প্রশ্ন'    

    যে ‘আক্রমণে’র কারণে দায়ী করা হচ্ছে বেন স্টোকসকে, রায়ান আলির সেই চোটের জন্য স্টোকসের সতীর্থ অ্যালেক্স হেলসও দায়ী হতে পারেন, ব্রিস্টলের আদালতে চলমান শুনানিতে উত্থাপন করা হয়েছে এমন বিষয়। 

    স্টোকসের আইনজীবি গর্ডন কোল কিউসি তার সমাপণী বক্তব্যে প্রশ্ন তুলেছেন, ‘হাই-প্রোফাইল’-এর কারণেই স্টোকসকে ভিন্নভাবে দেখা হচ্ছে কিনা, “তিনি কে, এ কারণেই কি এই মানুষটার প্রতি সবার নজর?”  

    হাঙ্গামার অভিযোগে ব্রিস্টলের আদালতে শুনানি চলছে স্টোকসের। গত বছর ২৫ সেপ্টেম্বর একটি নাইটক্লাবের বাইরে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন স্টোকস, অপর দুই ব্যক্তির সঙ্গে। এ সময় ছিলেন হেলসও। স্টোকসকে গ্রেফতার করা হলেও জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছিল হেলসকে, অভিযোগও আনা হয়নি তার বিরুদ্ধে। 

    অবশ্য স্টোকস ও চোটের শিকার হওয়া আলি- দুজনই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। 

    “একটা মুহুর্তে দেখা যায়, মিস্টার হেলস লাথি মারছেন। প্রসিকিউশন যখন সব অভিযোগ বেন স্টোকসের দিকেই নিয়ে যাচ্ছেন, তিনি অন্যদের বেঁহুশ করেছেন বলে, তাহলে একবার দেখুন কী ঘটেছিল”, বলেছেন স্টোকসের আইনজীবী। 

    আলির চোট স্টোকসের ঘুষি থেকেই হয়েছে- এমন অনুমান করা গেলেও সেটার প্রমাণ নেই বলে দাবি করেছেন তিনি। 

    এদিকে ভারতের বিপক্ষে ট্রেন্টব্রিজে তৃতীয় টেস্টের ইংল্যান্ডের ১৩ সদস্যের স্কোয়াডে নেই স্টোকস। লর্ডসে দ্বিতীয় টেস্টও তিনি মিস করেছিলেন তার শুনানির কারণে। ইসিবির পক্ষ থেকে বলা হয়েছে, শুনানি শেষ হলে পরিস্থিতি পর্যালোচনা করে নেওয়া হবে চূড়ান্ত সদস্য।